Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

গোপালগঞ্জে বিএনপি নেতাদের পদত্যাগের হিড়িক

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

 গোপালগঞ্জ জেলা বিএনপির নেতাদের মধ্যে পদত্যাগের হিড়িক পড়েছে। নব গঠিত আহবায়ক কমিটির ৩৭ সদস্যের মধ্যে ১০ জন পদত্যাগ করেছেন।শনিবার জেলা বিএনপির নব গঠিত আহবায়ক কমিটির সদস্য এস.এম আজিজুর রহমানের বাস ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

এ সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির সদস্য শেখ বদরুল আলম নাছিম, এস.এম আজিজুর রহমান, জিয়াউল কবির বিপ্লব, ওমর ফারুক, মো. খাইরুল ও মো. হাবিব জান মিয়া পদত্যাগের ঘোষণা দেন। তারা এ সংক্রান্ত কাগজপত্র বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পাঠিয়েছেন বলে জানান।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নব গঠিত আহবায়ক কমিটির সদস্য এস.এম আজিজুর রহমান বলেন, দলের ত্যাগী নেতাদের বাদ দিয়ে গত ২২ জুন শরীফ রাফিকুজ্জামানকে আহবায়ক করে গোপালগঞ্জ জেলা বিএনপির ৩৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে সিনিয়র নেতাদের সঠিক মূল্যায়ন করা হয়নি। এ কারণে আমরা ৬ জন দল থেকে পদত্যাগ করছি।

এদিন জেলা বিএনপির সাবেক সভাপতি গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য এফই শরফুজ্জামান জাহাঙ্গীর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য পদ থেকেও পদত্যাগ করেন।

পদত্যাগ পত্রে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসন থেকে তিনি মনোনয়ন পান। তিনি ও তার ছেলে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রতিক বরাদ্দ নিয়ে বের হয়ে আসলে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এ হামলার পর তার ছেলে দীর্ঘ দিন কোমায় ছিলো। এখনো কথা বলতে পারেনা। চলাচল করতে পারেনা। নিজে খেতে পারেনা। সিঙ্গাপুরে চিকিৎসা শেষে বর্তমানে ইন্ডিয়ায় চিকিৎসাধীন রয়েছে। এ বর্বরোচিত হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং আহবায়ক কমিটি গঠন করে তাদেরকে পুরস্কৃত করা হয়েছে। হামলাকারীদের পছন্দের লোকজনকে এ কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে বলে অভিযোগ এনে তিনি পদত্যাগ করেন। তিনি দলের প্রতি অবিচল থেকে কাজ করে যাওয়ার অঙ্গীকার করে দলের পেছনে তাদের অবদানের কথা পদত্যাগপত্রে তুলে ধরেন।

গতকাল শুক্রবার গোপালগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির ৪নং যুগ্ম আহবায়ক মেজর (অব.) অহিদুল হক ইবলু, সদস্য সদ্য বিলুপ্ত জেলা বিএনপির সভাপতি এম সিরাজুল ইসলাম সিরাজ জেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে পদত্যাগ করেন। এরআগে গত ২৫ জুন জেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে ১নং যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান পিনু পদত্যাগ করেন। এ নিয়ে জেলা বিএনপির আহবায়ক কমিটির ১০ জন পদত্যাগ করেছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোপালগঞ্জে


আরও
আরও পড়ুন