Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের পদবঞ্চিতদের অনশনে অসুস্থ ৯

সমস্যা সমাধানে এগিয়ে আসেননি নেতারা

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:২৪ এএম

 কেন্দ্রীয় কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনসহ চার দফা দাবিতে অনশনরত ছাত্রলীগের পদবঞ্চিতদের মধ্যে নয়জন অসুস্থ হয়ে পড়েছেন। গতকাল রোববার বিকেলে গুরুতর অসুস্থ অবস্থায় ২ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সমস্যা সমাধানে এগিয়ে আসেননি কেন্দ্রীয় নেতারা। তবে আন্দোলনকারীরা বলছেন অসুস্থ হয়ে মারা গেলেও দাবি আদায়ের আগে অনশন ভাঙবেন না তারা।
রোববার দুপুরে অনশনস্থলে গেলে দেখা যায় অসুস্থদের স্যালাইন দেয়া হয়েছে। সন্ধ্যায় অনশনের ৫৪ ঘন্টা পেরিয়ে গেলেও কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ ছাত্রলীগ বা আওয়ামীলীগের কোন পর্যায় থেকে তাদের সাথে যোগাযোগ করা হয়নি বলে জানান আন্দোলনকারীরা।
গত কমিটির কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদক এবং আন্দোলনকারীদের মুখপাত্র রাকিব হোসেন বলেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচী চালিয়ে যাব। এখনো আমরা আওয়ামী লীগ কিংবা ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের কেউ যোগাযোগ করেনি। সবকিছুর বিনিময়ে আমরা প্রাণের ছাত্রলীগকে কলংকমুক্ত করতে চাই।
অসুস্থ্যদের মধ্যে রয়েছেন, গত কমিটির সমাজসেবা সম্পাদক রানা হামিদ, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজিব, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কৃষ্ণ মজুমদার, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আনন্দ সাহা পার্থ, উপ প্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি, সহ-সম্পাদক এস এম মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি হয়েছে মুরাদ হায়দার টিপু, সোহাগ ও আব্দুল্লাহর।
এ বিষয়ে কথা বলতে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ফোন দেয়া হলেও তারা কল ধরেননি।
আন্দোলনকারীদের দাবিগুলোর মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯ টি পদ শূন্য করা হয়েছে তাদের নামপদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা। এ দাবিতে গত ২৬ মে থেকে অবস্থান শুরু করেন তারা। দীর্ঘ ১ মাস ৩ দিনের অবস্থান শেষে আমরণ অনশনের কঠোম কর্মসূচিতে যান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ