Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

৫ দিনের সফরে বিকালে চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১০:৪৯ এএম

বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সম্মেলনে যোগ দিতে চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং-এর আমন্ত্রণে আজ সোমবার পাঁচদিনের সরকারি সফরে বিকালেই ঢাকা ত্যাগ করবেন তিনি। সফরকালে তিনি ডব্লিউইএফ-এর বার্ষিক সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি চীনের প্রধানমন্ত্রী লি  কেকিয়াংও এবং প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১ জুলাই, ২০১৯, ৪:৪৫ পিএম says : 0
    স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা। বিশ্ব মানচিত্রের হাজার বসরের মহান গৌরবময় সংগ্রামী বঙ্গবন্ধুর আদশ্যের শ্রেষ্ঠ সন্তান দক্ষিণ এশিয়া ও বিশ্বের প্রভাব শালী সুদক্ষ রাষ্ট্র প্রধান বিশ্ব মানবতার মা নামে আন্তর্জাতিক ভাবে সম্মানিত মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কে অভিনন্দন সালাম। বিশ্বের উদিয়মান পরাক্রমশালী চীনের রাষ্ট্র প্রধান শি জিনপিং কে বাংলাদেশের প্রধান মন্ত্রীকে সম্মানিত অথিতি করাই দেশের কোটি কোটি সাধারণ মানুষের পক্ষে অভিনন্দন সুভেচ্ছা। মাননীয় প্রধান মন্ত্রীর এই রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সফর দক্ষিণ এশিয়ার শান্তি উন্নয়ন অগ্রগতি মানবিক বিপর্জয়ে দশ লক্ষ রোহিঙ্গাদের জিবন মৃত্যু সাথে জড়িত। এই সফরের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর বিশাল ব্যাক্তিত্বে কুটনৈতিক দক্ষতাই। এই অঞ্চলের শান্তি শৃংখলা মানবিক বিপর্জয়ের করুন অবস্থার মক্তি হবে ইনশাআল্লাহ্। সারা বিশ্বের শান্তি কামী মানুষের পক্ষে শান্তিতে নোবেল প্রাইজ আপনার হয়ে গেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন