Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএমপির রচনা প্রতিযোগিতায় পুরস্কৃত ৩ মাদরাসা-শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১:১৭ পিএম | আপডেট : ২:১৮ পিএম, ১ জুলাই, ২০১৯

সহিংস উগ্রবাদ প্রতিরোধে গণসচেতনতা তৈরি করতে ঢাকা মেট্রপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)-এর উদ্যেগে গত ২৫ জুন ২০১৯ থেকে সোমবার (০১ জুলাই) ২০১৯ পর্যন্ত পালন করছে ‘সহিংস উগ্রবাদ বিরোধী সচেতনতা সপ্তাহ ২০১৯’। এ উপলক্ষে সিটিটিসি নানা কার্যক্রম গ্রহণ করেছে।


কার্যক্রমের অংশ হিসেবে স্কুল-কলেজ শিক্ষার্থীদের পাশাপাশি মাদরাসা শিক্ষার্থীদের জন্য ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধে ইসলামের শিক্ষা’ শিরোনামে রচনা প্রতিযোগিতার আয়োজন করে। এ প্রতিযোগিতায় মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন, চট্টগ্রামের বায়তুশ শরফ আদর্শ কালিম মাদরাসার ফাজিল শ্রেণির ছাত্র মোহাম্মদ সাইফুর রহমান। দ্বিতীয় স্থান অধিকার করেন, পাবনা ইসলামিয়া মাদরাসার দাখিল শ্রেণীর ছাত্র রাইয়ান রাফি। তৃতীয় স্থান অধিকার করেন সরকারী মাদরাসা-ই-আলিয়া ঢাকার ফাজিল শ্রেণীর ছাত্র মুহাম্মাদ হেদায়াতুল্লাহ। প্রত্যেকেকে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ দেওয়া হয়। তাছাড়া গুণীজনদের লেখা নিয়ে তৈরি ‘আমরা করব জয়’ শিরোনামে একটি স্মারকও দেওয়া হয়।

রবিবার (৩০ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে প্রাণবন্ত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)। এতে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান অধ্যাপক ড. আব্দুস সালাম, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ডিবিসি নিউজের সিইও মঞ্জুরুল ইসলাম ও ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান পিপিএম।

অনুষ্ঠানে সাংবাদিকদের সেরা রিপোর্টিং বিজয়ী এবং স্কুল ও কলেজের বিজয়ী শিক্ষার্থীদেরও পুরস্কৃত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ