Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

২৫ বছর পর আবারো এক সিনেমাতে সালমান ও আমির!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৩:৩৯ পিএম

বলিউড সুপারস্টার দু’জনই। নিজেদের কাজের মাধ্যমে মুম্বাই চলচ্চিত্রে স্ব স্ব পরিচয়ে পরিচিত তারা। একজন বলিউড ভাইজান, সুলতান সালমান খান, অন্যজন বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খান। এই মেগাস্টারদের সচারচার এক সিনেমাতে অভিনয় করতে দেখা যায় না। তবে একেবারে যে করেন না তেমন কিছুও না। এখন থেকে ২৫ বছর অতীতে ফিরে তাঁকালে দেখা এই প্রমাণ। কারণ ১৯৯৪ সালে সালমান খান ও আমির খান একটি সিনেমাটি স্ক্রীণ ভাগাভাগি করেছিলেন। সিনেমাটির নাম ‘আন্দাজ আপনা আপনা’। সে সময় সিনেমাটির বক্স অফিস রিপোর্টও ছিল বেশ ভালোই। কিন্তু ব্যবসা করলে কি হবে? এই সিনেমার পর দুই সুপারস্টার আর কখনো এক সিনেমায় অভিনয় করেননি। করেননি বলে যে ভবিষ্যতেও করবেন না। এমনটাও কিন্তু নয়, সম্প্রতি জানা গিয়েছে সালমান খান এবং আমির খান নাকি খুব শীঘ্রই আবারো একটি সিনেমাতে হাজির হতে চলেছেন।

কি অবাক হচ্ছেন? অবার হওয়ার কিছুই নেই। এমনই একটি ঘটনা ঘটতে চলেছে বলিউড চলচ্চিত্রে। ইতোমধ্যেই সুপারস্টারদের পরবর্তি সিনেমার গল্প লেখার কাজও শুরু হয়েছে। জানা যায়, ‘আন্দাজ আপনা আপনা’র সিকুয়েলে অভিনয় করতে চলেছেন সালমান-আমির। ‘আন্দাজ আপনা আপনা-২’-এর প্রযোজনার দায়িত্বে আছেন বিনয় সিনহা ও প্রীতি সিনহা। সিনেমাটির কাহিনী লিখছেন দীলিপ শুকলা। সম্প্রতি এই কাহিনীকার জানিয়েছেন, ‘সিনেমাটি সালমান খান ও আমির খান ছাড়া শেষ করা সম্ভব নয়। তাই তাদের নিয়েই শুরু হবে সিনেমাটির শুটিং। তবে আরো কয়েকজন নতুন শিল্পীকেও দেখা যাবে এতে।’
খবর রয়েছে এই সিনেমাতে অভিনয় করতে চলেছেন রণবীর ও বরুণ ধাওয়ান। এ বছরের মধ্যেই সিনেমাটির গল্প এবং শিল্পী নির্বাচনের কাজ সম্পন্ন হবে বলেও জানিয়েছেন প্রযোজনা সংস্থা থেকে। ১৯৯৪ সালের ‘আন্দাজ আপনা আপনা’তে শক্তি কাপুর অভিনয় করেছিলেন ‘ক্রাইম মাস্টার গোগো’ চরিত্রে। তবে সিকুয়েলে শক্তির স্থানটি কোন অভিনেতার দখলে যাচ্ছে সাটাও এখন পর্যন্ত জানাননি সিনেমাটি সংশ্লিষ্ট কেউই।
এদিকে কিছু দিন হলো সালমান খান অভিনীত ‘ভারত’ মুক্তি পেয়েছে। সিনেমাটি ভয়াবহ রকমের সফলতা অর্জন করেছে। এতে সালমানের বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। এছাড়া এই অভিনেতা আরো বেশ কয়েকটি সিনেমার শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। অন্যদিকে বক্স অফিসে আমির খানের সিনেমা পর পর মুখ থুবড়ে পড়ছে। আর তা নিয়ে অভিনেতা বেশ চিন্তিত। আর সে কারণেই হয়তো নতুন সিনেমাতে অভিনয় করা নিয়ে লম্বা একটি হিসাব নিকাশ করছেন এ অভিনেতা। কয়েকদিন আগে খবর প্রকাশ পেয়েছে আমির খুব শীঘ্রই একটি সিনেমার শুটিং শুরু করতে চলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান ও আমির
আরও পড়ুন