Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

এবার চট্টগ্রামে প্রকাশ্যে যুবকের উপর হামলার ভিডিও ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড়

শাহেদ নুর | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৬:৩৬ পিএম | আপডেট : ৬:৪৮ পিএম, ১ জুলাই, ২০১৯

এবার চট্টগ্রামে প্রকাশ্যে মো. মহসিন (২৬) নামের এক যুবকের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। রবিবার বিকেলে নগরীর আকবরশাহ থানাধীন বিশ্বকলোনীর এন ব্লকে এ ঘটনা ঘটে। ইতোমধ্যে সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বরগুনায় স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার রেশ কাটতে না কাটতে আবার এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে নেটিজেনরা। ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা এই ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি দোষীদের অনতিবিলম্বে গ্রেফতারপুর্বক দৃষ্টান্তমুলক সাজা প্রদানের দাবি জানিয়েছে তারা।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গলির ভেতর দাঁড়িয়ে থাকা মহসিনকে অতর্কিতভাবে দুই দিক থেকে এসে মারধর শুরু করে বার থেকে পনের জনের একটি দল। মহসিন তাদের কাছ থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চারপাশ থেকে ঘিরে রড ও লাঠি দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকে তারা। নির্যাতনের এক পর্যায়ে মহসিন নিস্তেজ হয়ে পড়লে মারা গেছে ভেবে তাকে ফেলে রেখে যায় হামলাকারীরা।

হামলার ভিডিওটি শেয়ার করে সায়মা নুসরাত ফারিয়া তার ফেইসবুক পেইজে লিখেন, ‘চট্টগ্রামে ছাত্রলীগের কর্মীরা যুবলীগ নেতাকে কোপিয়ে রক্তাক্ত করেছে। চট্টগ্রামে পাহাড়তলী আকবর শাহ এ ব্লকে যুবলীগ নেতা মোং মহসিনের উপর ছাত্রলীগের নির্মম নির্যাতনের ভিডিও প্রকাশ। বিশ্বজিৎ থেকে বদরুল, বদরুল থেকে রিফাত এদের কোপাকোপি বন্ধ কে করবে?’

‘ছেলেটা কি বেঁচে আছে? জানিনা ছেলেটি কোন দল করে কিনা। যে দলই করুক, মানুষ এতই নির্মম হতে পারে? কী দোষ করেছিল ছেলেটি? দেশে আইন আদালত থেকে লাভ কি?’ - ভিডিওর নিচে মন্তব্য করেন মোহাম্মদ আবু জাফর।

স্থানীয় একটি অনলাইনে প্রকাশিত এই ঘটনার নিউজের স্কিনশর্ট শেয়ার করে এম সাইফ মোল্লা পরিহাসের সুরে লিখেন, ‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে! এই সব হচ্ছে বিরোধী দলীয় চক্রান্ত এবং বিচ্ছিন্ন ঘটনা!’

‘এটা কোন সভ্য রাষ্ট্রের মানুর ব্যবহার হতে পারে না।’ - আলিম খানের মন্তব্য।

ভিডিওর নিচে আমজাদ হোসেন লিখেন, ‘হায়রে মানবতা! এরা কি মানুষ না জানোয়ার? আমার তো মনে হয় জানোয়ার এদের থেকে ভালো।’

‘ওরা সত্যিই মানুষরূপী জানোয়ার, এদের অতি শীঘ্রই আইনের আওতায় এনে শাস্তির দাবী জানাই।’ - লিখেছেন রুহুল আমিন নামের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা গেছে, মারধরের শিকার মহসিন বিশ্বকলোনী এম ব্লকের বাসিন্দা এবং যুবলীগের কর্মী। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই হামলাকারীদেরকে ছাত্রলীগ বলে দাবি করছে।



 

Show all comments
  • shamim ১ জুলাই, ২০১৯, ৭:৩০ পিএম says : 0
    Saper mata pitai manos marar record kar ase janen na!!!????Arai sonar desher sona santan!!! future ro kata kico dekben????wait n see. দিল্লিতে ৬৩৭ রুপি, কলকাতায় ৬৬২.৫ রুপি, মুম্বইতে ৬০৮.৫ রুপি এবং চেন্নাইতে ৬৫২.৫ রুপি। অন্যদিকে ভর্তুকি দেয়া হয় যেসব এলপিজিতে তার প্রতি সিলিন্ডারের দাম দিল্লিতে ৪৯৪.৩৫ রুপি, কলকাতায় ৪৯৭.৪৭ রুপি, মুম্বইয়ে ৪৯২.০৪ রুপি ও চেন্নাইতে ৪৮২.২৩ রুপি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিডিও ভাইরাল
আরও পড়ুন