Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসলেই কী ভ্যান ছিনতাইয়ে শিশু শাহীনের উপর নির্মমতা!

বিশেষ সংবাদদাতা,যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৬:৪২ পিএম

আসলেই কী ভ্যান ছিনতাইয়ে শিশু শাহীনের উপর নির্মমতা, না তাকে হত্যার চেষ্টা চালানো হয়-তা এখনো উদঘাটন হয়নি। শাহিনের চাচী হিরা খাতুন বলেছেন, দুস্কৃতিকারীদের অবৈধ ব্যবসার গোপন তথ্য জেনে যাওয়ার কারণেই তার হত্যার পরিকল্পনা করা হতে পারে। তদন্তকারীরাও এই ধরণের আশঙ্কাকে উড়িয়ে দিচ্ছেন না। যশোরের কেশবপুরের মঙ্গলকোটের শাহিন মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্র। তার পিতার অসুস্থতার কারণে সংসার নির্বাহ এবং নিজের ও তার দুই বোনের লেখাপড়ার খরচ যোগাড়ে ভ্যান চালাতো।
ঘটনার দিন শুক্রবার ভোরে মোবাইলে কল পেয়ে বাড়ি থেকে বের হয় শাহিন। দুস্কৃতিকারীরা পার্শ্ববর্তী সাতক্ষীরার তালা থানার সুরুলিয়ার নির্মমভাবে কুপিয়ে রক্তাক্ত করে। শাহিনের আর্ত চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। প্রথমে পাটকেলঘাটা বাজারে এবং পরে খুলনা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতিতে স্থানান্তর হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে শাহিনের চিকিৎসার খোঁজ খবর নেওয়া হয়েছে।
আহত শিশু শাহিনের প্রতিবেশিরা জানান, শাহীনের পিতা অসুস্থ হওয়ার পর থেকে ভ্যান চালাতো। শাহিনের মা বাড়ি বাড়ি কাজ করতেন। তারা শাহীনের হত্যা পরিকল্পনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। কেশবপুরের মঙ্গলকোট ইউনিয়নের ইউপি সদস্য মোঃ রায়হান দৈনিক ইনকিলাবকে জানান, শাহীন কেশবপুরের গোলাখালি মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্র। যশোর ও সাতক্ষীরা পুলিশ মোবাইলের কল থেকেই ঘটনার আদ্যপান্ত বের করার চেষ্টা করছে।
‘প্রতিবাদ নয় প্রতিকার চাই’
স্লোগান তুলে মানববন্ধন‘
‘প্রতিবাদ নয়, প্রতিকার চাই’ এই স্লোগান তুলে যশোরে শিশু শাহিনকে কুপিয়ে অটোভ্যান ছিনতাইকারীদের অবিলম্বে আটক ও বিচার দাবি জানানো হয়েছে। একই সাথে এ ধরনের ঘটনার প্রতিকার দাবি করে মানববন্ধন করেছে ছাত্র কল্যাণ ফেডারেশন।
সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের যশোর জেলা সভাপতি শেখ সাদিয়া মৌরিন। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আকরামুল ইসলাম, আল মাফি রিয়ান, এহসান মুনতাসির, আব্দুল্লাহ আরেফিন, তানিশা রহমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা শিশু শাহিনকে কুপিয়ে ভ্যান ছিনতাইকারিকে আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবির পাশাপাশি সারাদেশে এমন ধরনের ঘটনা রোধে প্রশাসনের পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহবান জানান। মানব বন্ধন শেষে ছাত্র কল্যাণ ফেডারেশনের ব্যানারে শহরে মৌন মিছিল করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহীন

২৮ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ