Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৭ জুলাই হরতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৭:০১ পিএম

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ৭ জুলাই সারাদেশে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। এ দিন দেশব্যাপী সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই হরতাল পালিত হবে। সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সমাবেশ থেকে এ কর্মসূচী ঘোষনা করেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।
এর আগে সকাল ১১টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, গণসংসতি আন্দোলন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এই সংগঠনের সমন্বয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোটের পরিচালনা পর্ষদের বৈঠক হয়। বৈঠক শেষে জানানো হয়, সরকার গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এটা অযৌক্তিক। এর প্রতিবাদে ৭ জুলাই সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করবে বাম গণতান্ত্রিক জোট।
সভায় সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু। সভায় উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মমিনুল ইসলাম, অধ্যাপক আবদুস সাত্তার, বজলুর রশীদ ফিরোজ, সাজ্জাদ জহির চন্দন, আবদুল্লাহ ক্বাফী রতন, রুহিন হোসেন প্রিন্স, মানস নন্দী, ফখরুদ্দিন কবীর আতিক, বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু।
৩০ জুন গৃহস্থালি ও বাণিজ্যিকসহ সব ধরনের গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সংস্থাটি জানায়, সব ধরনের গ্যাসের দাম গড়ে বেড়েছে ৩২ দশমিক ৮০ শতাংশ। বিইআরসি’র ঘোষণা অনুযায়ী, ১ জুলাই থেকে রান্নাঘরে ব্যবহৃত এক বার্নারের চুলার জন্য গ্যাসের বিল দিতে হবে ৯২৫ টাকা, যা আগে দিতে হতো ৭৫০ টাকা। আর দুই বার্নারের চুলার জন্য গ্যাসের বিল দিতে হবে ৮০০ টাকার জায়গায় ৯৭৫ টাকা। এছাড়া, সিএনজি অটোরিকশায় ব্যবহৃত গ্যাসের দাম করা হয়েছে ৪৩ টাকা।



 

Show all comments
  • Citizen ১ জুলাই, ২০১৯, ৯:৫৫ পিএম says : 0
    All poor users of GAS support this Hartal. Where are BNP - Jamaat? We try to follow India. India reduces the gas rate.But we are doing reverse in this respect.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হরতাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ