Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাগপা মহাসচিব লুৎফর বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৭:৫৫ পিএম

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) মহাসচিব পদ থেকে খন্দকার লুৎফর রহমানকে বহিষ্কার করা হয়েছে। লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি চেয়ারম্যান কর্ণেল (অব.) অলি আহমদের নয়া উদ্যোগ ‘জাতীয় মুক্তি মঞ্চ’ এবং বগুড়া-৬ উপ-নির্বাচন ইস্যুতে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দলটির চেয়ারম্যান তাসমিয়া প্রধান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে খন্দকার লুৎফর রহমানকে দল থেকে বহিষ্কার করেছেন। উল্লেখ্য, গত ২৬ জুন রাতে জাগপার সভাপতির কার্যালয়ে এক রুদ্ধদ্বার বৈঠকের পর সাধারণ সম্পাদক পুরোপুরি মিথ্যা ব্যাখ্যা নিয়ে দলীয় সভাকে অসম্মান করেছেন যা দলীয় শৃঙ্খলা বহির্ভূত। খন্দকার লুৎফর রহমান তিনি নিজেই সবাই উপস্থিত থেকে জাতীয় মুক্তি মঞ্চে জাগপা সভাপতি যোগদানের বিষয়ে একমত পোষণ করেন। এছাড়া বগুড়া-৬ উপ নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী মো. সিরাজুল হকের (ধানের শীষ) প্রার্থীর পক্ষে কাজ না করে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহমেদের (ট্রাক মার্কা) পক্ষে কাজ করেন এবং তার বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের সাথে আর্থিক লেনদেনের ব্যাপারে অনিয়মের অভিযোগ পাওয়া যায়। রোববার বিকেল ৫টায় জাতীয় নির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে জাগপার সাধারণ সম্পাদকপদসহ দলের সব পদ থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে খন্দকার লুৎফর রহমানকে বহিষ্কার করা হয়।

এ সভায় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি রাশেদ প্রধান, আবু মোজাফফর মোঃ আনাছ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, মোঃ হাসমত উল্লাহ, প্রফেসর ইকবাল হোসেন, শেখ জামাল উদ্দিন, এসএম শাহাদাত হোসেন, বেলায়েত হোসেন মোড়ল, সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, প্রিন্সিপাল হুমায়ুন কবির, ছাত্র ও শিক্ষা বিষয়ক সম্পাদক শামীম আক্তার পাইলট, যুব জাগপার সভাপতি আরিফুল হক তুহিন, জাগপা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রুবেল প্রমূখ।

খন্দকার লুৎফর বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। এর জন্য দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ এবং মর্মাহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ