Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শিক্ষা ও স্বাস্থ্যের দুর্নীতি জিরো টলারেন্সে আনতে চায় দুদক-দুদক চেয়ারম্যান

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আগামী প্রজন্মের জন্য দুর্নীতিমুক্ত একটি সুখী ও সমৃদ্ধ সমাজ প্রতিষ্ঠায় সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এ জন্য সর্বাগ্রে প্রয়োজন জাতিকে শিক্ষিত ও ছাত্রদের মধ্যে দুর্নীতিবিরোধী মনোভাব তৈরি করা। গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা ও বরিশাল বিভাগের নির্বাচিত শ্রেষ্ঠ মহানগর, জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১৫-এ প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। খুলনা জেলা প্রশাসন এবং খুলনা দুর্নীতি দমন কমিশন এ অনুষ্ঠানের আয়োজন করে।
চেয়রম্যান বলেন, জনগণের শক্তির ওপর কোন শক্তি নেই। তিনি বলেন, প্রথমত শিক্ষা ও স্বাস্থ্যের দুর্নীতি জিরো টলারেন্সে নিয়ে আসতে চায় দুদক। আর্থিক প্রতিষ্ঠানের দুর্নীতি বন্ধে কার্যক্রম শুরু করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক ড. মো. শামসুল আরেফীন, খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ ফায়েক উজ্জামান এবং খুলনা প্রকৌশল ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় দুর্নীতি দমন কমিশন কার্যালয়ের পরিচালক আবু মো. আরিফ সিদ্দিকী। এতে অতিরিক্ত ডিআইজি একরামুল হাবিব, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহবুব হাকিম, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, খুলনা ও বরিশাল বিভাগের দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন