Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালিয়াকান্দিতে জমি নিয়ে বিরোধের সংঘর্ষ আহত-৫

বালিয়াকান্দি(রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৯:৩১ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশীয়া বাড়ী গ্রামে সোমবার সকালে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংর্ঘষে আহত হয়ে ৫ জন হাসপাতালে ভর্তি রয়েছে।
উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশীয়াবাড়ী গ্রামের মৃত ইমান আলীর ছেলে ওবায়দুর রহমান টগর জানান, আমাদের বাড়ীর পাশে দক্ষীণবাড়ী মৌজার ১৪ শতাংশ জমি দীর্ঘদিন ধরে একই গ্রামের মৃত আবুল হোসেন ফকিরের ছেলে বছির ফকির, রব ফকির, শরিফুল ফকিরসহ তাদের সহযোগীরা অবৈধ ভাবে জোরপূর্বক দখল করে আসছিল। এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নবাবপুর ইউপি চেয়ারম্যানসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গকে জমির বিষয়ে অবগত করলে সোমবার সকালে বকশিয়াবাড়ী গ্রামে উভয় পক্ষকে ডেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নবাবপুর ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে শালিস মিমাংশায় বসে। শালিসে কথা কাটাকাটির এক পর্যায়ে বছির ফকির, রব ফকির, শরিফুল ফকিরসহ তাদের লোকজন অতর্কিত ভাবে দেশী অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে আমিসহ মৃত কোবেদ আলী ফকিরের ছেলে আব্দুল খালেক ফকির(৫০),আব্দুল মালেক ফকিরের ছেলে মিরাজ ফকির(৩০), হাকিম খানের ছেলে আকাই খান(৩৫),মৃত কামাল ফকিরের ছেলে সাদ্দাম ফকির আহত হয়। আহত অবস্থায় এলাকার লোকজন আমাদেরকে উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করেছে। এ বিষয়ে বালিয়াকান্দি থানায় একটি মামলা দায়ের করলে থানা পুলিশ বছির ফকিরকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ