Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

রাজশাহী পাউবোর কার্যালয় ঘেরাও অবরুদ্ধ প্রকৌশলী

বকেয়া বিলের দাবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

আপদকালীন কাজের বিপরীতে সম্পূর্ণ টাকা পরিশোধসহ চার দফা দাবি বাস্তবায়নের দাবিতে রাজশাহী পানি উন্নয়ন বোর্ড কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ ও স্মারকলিপি দিয়েছে ঠিকাদাররা। এ সময় তারা রাজশাহী পাউবোর নির্বাহী প্রকৌশলীকেও তার দপ্তরে তিনঘণ্টা অবরুদ্ধ করে রাখে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে দ্রæত কথা বলে বকেয়া পরিশোধের আশ্বাস দিলে ঠিকাদাররা তাদের বিক্ষোভ বন্ধ করেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে কাজের বিল না পাওয়ায় গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করে রাজশাহী পাউবো ঠিকাদার সমিতি। পরে পাউবোর মহাপরিচালক বরাবর স্মারকলিপি পেশ করেন তারা। স্মারকলিপিতে ঠিকাদাররা অবিলম্বে তাদের চার দফা দাবি বাস্তবায়নের দাবি জানান। রাজশাহী পানি উন্নয়ন বোর্ড ঠিকাদার সমিতির সভাপতি মাহফুজুুল আলম লোটন বলেন, এক বছর আগে কাজ সম্পন্ন হলেও রাজশাহী অঞ্চলের ঠিকাদাররা তাদের পাওনা বুঝে পায়নি। অন্তত কয়েক কোটি টাকা বকেয়া পড়েছে। এ অবস্থায় তারা আগামীতে কাজ করার কোনো সাহস পাচ্ছেন না। তাই অবিলস্বে ঠিকাদারদের আপদকালীন কাজের বিপরীতে সম্পূর্ণ টাকা পরিশোধের দাবি জানান।

বিক্ষোভ কর্মসূচিতে অন্যদের মধ্যে পাউবো ঠিকাদার সমিতির উপদেষ্টা রফিকুল ইসলাম রিপন, আরিফুল ইসলাম মাখন, খাজা তারেখ, বজলুর রহমান, জিয়াউল করিম নিলু, আসাদুল্লাহ জাহাঙ্গীর, আলী আযম, সিদ্দিকুর রহমান তোতা, বাবলুর রহমান, এফতেখার মাহবুদ বাবু প্রমুখ অংশ নেন। এ ব্যাপারে জানতে চাইলে রাজশাহী পাউবোর অতিরিক্ত দায়িত্বে থাকা নির্বাহী প্রকৌশলী সৈয়দ সহিদুল আলম বলেন, ঠিকাদারকে ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। সেখান থেকে দ্রæত বকেয়া পরিশোধের আশ্বাস দেয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরুদ্ধ প্রকৌশলী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ