Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পশ্চিমবঙ্গে গণপিটুনিতে মুসলিম যুবক নিহতে বিক্ষোভে নামছে সংখ্যালঘু যুব ফেডারেশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১১:৫৪ এএম

ভারতের পশ্চিমবঙ্গের মালদহে গণপিটুনিতে সানাউল শেখ (২৬) নামে মুসলিম যুবকের মৃত্যুতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গত ২৬ জুন তাকে মালদহের বৈষ্ণবনগর বাজারে মোটর বাইক চোর সন্দেহে গণপিটুনি দেয়া হলে তিনি গুরুতর আহত হন। তার বাড়ি মালদহের চকশেরদি কেতাবপাড়া গ্রামে।
পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে স্থানীয় গ্রামীন হাসপাতালে ভর্তি করে। পরে তাকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে কোলকাতার পিজি হাসপাতালে স্থানান্তরিত করা হয় এবং সেখানে তিনি মারা যান। ওই ঘটনার প্রতিবাদে গত রোববার মালদহের একাধিক জায়গায় স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ প্রদর্শন করেন।
এ প্রসঙ্গে নিখিল বঙ্গ সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মুহাম্মাদ কামরুজ্জামান সোমবার রেডিও তেহরানকে বলেন, সংখ্যালঘু যুব ফেডারেশনের পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে কোলকাতায় প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ করা হবে। পরে রাজ্যপালকে স্মারকলিপি দেয়া হবে যাতে গণপিটুনিতে অপরাধীদের গ্রেফতার করে শাস্তি দেয়া হয়। তিনি গেরুয়া তা-ব বন্ধের জন্য সকল শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে এব্যাপারে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।
রাজ্য কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র এপ্রসঙ্গে বলেন, ‘আমরা লজ্জিত, যে বাংলায় এ ধরনের ঘটনা ঘটছে। আমরা চাই, রাজ্য সরকার নিহতের পরিবারকে দশ লাখ টাকা সাহায্যসহ তার পরিবারের এক সদস্যকে চাকরি দিক। একইসঙ্গে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।’ রোববার সন্ধ্যায় নিহত সানাউলের পরিবারের সঙ্গে দেখা করেন রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানি। তিনি বলেন, ‘সন্দেহের বশে আইন হাতে তুলে নেয়া ঠিক নয়। পুলিশ বিষয়টি দেখছে। অভিযুক্তদের গ্রেফতার করা হচ্ছে।’ সূত্র : পার্সটুডে।



 

Show all comments
  • কাজী মোঃ সাইফুল ইসলাম ২ জুলাই, ২০১৯, ১:১৪ পিএম says : 0
    এটা খুব দুঃখ জনক ঘটনা আমরা এই ইচ্ছা কিত মুসলিম হত্যার বিচার চাই এবং মমতা ব্যার্নারজী কাছে অনুরোধ তার পরিবার কে আর্থিক সহযোগিতা করুন ও এই হত্যাকান্ডে সুষ্ঠ বিচার করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ