Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

‘বন্দুকযুদ্ধে’ নয়ন বন্ডের নিহত হওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া

শাহেদ নুর | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:২৯ পিএম

বরগুনায় প্রকাশ্য দিবালোকে স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যার মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোর রাতে নিহত হয়েছেন তিনি। ‘বন্দুকযুদ্ধে’ নয়ন বন্ডের নিহত হওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এই খবরে ফেইসবুক, টুইটার, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, আবার অনেকে হতাশা ও ক্ষোভ প্রকাশ করছেন। কেউ কেউ আবার নয়ন বন্ডদের গডফারাদের খুঁজে বের করে তাদেরকে শাস্তির আওয়ায় আনার দাবি জানিয়েছেন।

নিহত নয়নের ছবি শেয়ার করে এ.এইচ.কামরুল তার ফেইসবুক পেইজে লিখেন, ‘খবরের অন্তরালে খবর! বরগুনার চাঞ্চল্যকর রিফাত হত্যাকারী নয়ন বন্ড পুলিশের গুলিতে নিহত। আলহামদুলিল্লাহ। সাবাস বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী।’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি শহিদুল ইসলাম তার ফেইসবুকে লিখেন, ‘জাতির দুর্ভাগ্য, রিফাতরা জীবন দেয়ার আগে নয়ন বন্ডরা আইনের আওতায় আসে না!’

‘নয়ন বন্ডের মতো এ ধরণের ক্রসফায়ারকে সমর্থন করি। বরগুনাকে যারা কলংকিত করেছেন তাদের সবার বিচার চাই।’ - লিখেছেন হেমায়েত হোসাইন।

বিশিষ্ট সাংবাদিক ও গবেষক মেহেদী হাসান পলাশ লিখেছেন, ‘গোপন কথা রহিয়া গেল গোপনে। নয়ন 007- ঠাস, ঠাস!’

‘নয়ন বন্ড বন্দুক যুদ্ধে মারা গেলো, কিন্তু নয়নকে যারা এ পথ চিনিয়েছে তাদের বিচার কি হবে। গড ফাদাররা সব সময় কেন ধরা ছোয়ার বাহিরে?’ - ওয়াসিম ফারুকের প্রশ্ন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক আফসান চৌধুরী লিখেছেন, ‘নয়ন বন্ডের প্রাণ গেলো, বহু মানুষের ইজ্জত বাঁচলো I কিন্তু ভাই, দেশ তো নয়ন দিয়ে ভরা I কয়টা মারবেন ? পয়দাও করেন আবার মারেন।’

‘নয়ন ভন্ডকে ক্রসফায়ার দেয়া ঠিক হয়নি। তাকে গ্রেফতার করে গডফাদারদের মুখোঁশ উন্মমোচন দরকার ছিলো।’ - ভিন্ন মত প্রকাশ করে লিখেছেন মোহাম্মদ রুবেল।



 

Show all comments
  • মোঃ রুয়েদ হোসেন ২ জুলাই, ২০১৯, ১:০০ পিএম says : 0
    এমন কর্মের ফল এটাই হওয়া উচিত,কিন্ত অজানা থেকে গেলো নয়ন বন্ডদের গড ফাদার।
    Total Reply(0) Reply
  • nasim ২ জুলাই, ২০১৯, ১:৫৯ পিএম says : 0
    o k aro kothin mittu dila o amar khub mitba na
    Total Reply(0) Reply
  • জালাল ২ জুলাই, ২০১৯, ২:২৭ পিএম says : 0
    সাবাস্ পুলিশ! ভালো কাম করলেন।
    Total Reply(0) Reply
  • Idris ২ জুলাই, ২০১৯, ৩:১০ পিএম says : 0
    এই একই পদ্ধতিতে আর কত? সে হত্যার যোগ্য অপরাধী এটা ঠিক কিন্তু এভাবে বিচার বর্হিভুত হত্যা কিছুতেই কাম্য নয়। বিচারের মাধ্যমে তার ফাসি হোক। জীবিত ধরলে থলের বিড়াল বের হওয়ার ভয়ে নাটক সাজিয়ে হত্যা।
    Total Reply(1) Reply
    • Shahjahan Sarkar ৩ জুলাই, ২০১৯, ২:৩৩ পিএম says : 0
      যে বা যাহারা তাকে হত্যা করেছে তারাও হত্যাকারী কোনো মানুষকে বিনা বিচারে হত্যা করা মানব সভ্যতার চরম অবমাননা বিচারক নির্ধারণ করবে তার কি বিচার হবে যাহা হয়েছে তা ১৬ কোটি মানুষকে অবমাননা করা হয়েছে
  • M rashid ৪ জুলাই, ২০১৯, ১০:৩৯ এএম says : 0
    উচিৎ বিচার হইচে, যারা বলছেন বিচার বহির্ভুত,আর কি প্রমান দরকার আছে? বিচার তো একটা লং প্রকৃয়ার ব্যাপার, সময় অর্থ অপচয়,ক্রসফায়ার সঠিক সিদ্ধান্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ