Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে দিলো একদল শিক্ষার্থী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৩:৪১ পিএম

এবার শিক্ষককে অফিস থেকে টেনে হেঁচড়ে বের করে তার গায়ে কেরোসিন ঢেলে দিলো শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম-ইউএসটিসিতে ঘটে এমন ঘটনা। অধ্যাপক মাসুদ মাহমুদকে অফিস থেকে বের করে তার গায়ে কেরোসিন ঢেলে তারা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক মেধাবী এ শিক্ষকের বিরুদ্ধে কিছুদিন আগে যৌন হয়রানির অভিযোগ তোলেন ইউএসটিসির একদল শিক্ষার্থী। তাকে লাঞ্ছিত করার সঙ্গে ওই শিক্ষার্থীরাই জড়িত বলে সন্দেহ করছে পুলিশের। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।
দুপুরে শিক্ষককে লাঞ্ছিত করার পর ওই শিক্ষার্থীরাই আবার নগরীর খুলশীতে ইউএসটিসি ক্যাম্পাসের সামনে প্রায় একঘন্টা ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। পুলিশ ঘটনাস্থলে যাবার পর শিক্ষার্থীদের সড়ক থেকে সরে গেছে। তবে ক্যাম্পাসের ভেতরে তারা মিছিল করছে বলে জানা গেছে। নগর পুলিশের বায়েজিদ বোস্তামি জোনের সহকারি কমিশনার (এসি) পরিত্রাণ তালুকদার বলেন, অধ্যাপক মাসুদ মাহমুদের বিরুদ্ধে এর আগেও যৌন হয়রানির অভিযোগ এনে আন্দোলনে নামেন কয়েকজন শিক্ষার্থী। গত কিছুদিন ধরে তাদের আন্দোলন বন্ধ ছিল। সম্প্রতি তারা আবার মাসুদ মাহমুদের পদত্যাগ দাবিতে সরব হয়েছেন। এরপর আজ (মঙ্গলবার) তারা এই শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে দিয়েছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ