Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশের ইলিশ লাগবে না -মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৪:৪৩ পিএম

তিস্তার পানি না দেয়ায় পশ্চিমবঙ্গ রাজ্যে ইলিশ মাছ পাঠানো বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। সে বিষয়ে মঙ্গলবার বিধানসভায় দুঃখপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আগামী দিনে এ রাজ্যেই প্রচুর ইলিশ উৎপাদন হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

পদ্মার ইলিশ এপার বাংলার পাতে অমিল হওয়ায় বিধানসভায় আক্ষেপের সুর শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়। মঙ্গলবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে বিধায়ক রহিমা বিবির এক প্রশ্নের উত্তরে মমতা বলেন, ‘বাঙালি মাছে-ভাতে থাকতে ভালবাসে। কিন্তু বাংলাদেশকে আমরা তিস্তার পানি দিতে পারিনি। তাই ওরা আমাদের ইলিশ মাছ দেওয়া বন্ধ করে দিয়েছে। ওরা আমাদের বন্ধু দেশ। কিন্তু পানি নেই তো কোথা থেকে দেব?’ তিনি আরও বলেন, ‘আমরা ইলিশ মাছ নিয়ে রিসার্চ সেন্টার করেছি। আমাদের বাংলায় এখন ইলিশ মাছের অভাব নেই। আগামী দিনে রিসার্চ শেষ হলে গোটা দেশে আমরা ইলিশ সরবরাহ করতে পারব। দু-এক বছরের মধ্যে আর বাইরে থেকে আনতে হবে না মাছ।’ সূত্র: টিওআই।

 



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ১ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৪১ পিএম says : 0
    ইহা তো আমাদের জন্য ও লাভ ইলিশ হিন্দু স্থানে রপ্তানি না হলে আমরা আমাদের দেশে সস্তায় ইলিশ পাবো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা


আরও
আরও পড়ুন