Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দফায় দফায় গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে -লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৫:২৪ পিএম

দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে জনগণের নাভিশ্বাস উঠে গেছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ লেবার পার্টি। নতুন করে গ্যসের দাম বৃদ্ধি করায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ ফারুক রহমান। তারা বলেন, জনবিচ্ছিন্ন কর্তৃত্ববাদী দখলদার সরকার জনগণের ওপর বেপরোয়া ভাবে জুলুমতান্ত্রিক উপায়ে শোষণ চালাচ্ছে। মঙ্গলবার (২ জুলাই) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত সাক্ষরিত এক বিবৃতিতে তারা একথা বলেন।

বিবৃতিতে লেবার পার্টির নেতৃদ্বয় বলেন, জনবিচ্ছিন্ন লুটেরা সরকার দফায় দফায় অযৌক্তিকভাবে জ্বালানী গ্যাসের দাম ৩২ দশমিক ৮ শতাংশ বৃদ্ধি জনগণের ওপর সরকারের চরম জুলুমের নগ্নবহিঃপ্রকাশ। আবাশিক ক্ষেত্রে একচুলায় গ্যাসের দাম ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯২৫ টাকা এবং ডাবল চুলার গ্যাসের দাম ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ টাকা করা হয়েছে। সিএনজির দাম প্রতিঘনমিটার ৩৮ টাকা থেকে বাড়িয়ে ৪৩ টাকা করা হয়েছে। আবাসিক, বাণিজ্যিক, বিদ্যুৎ, সিএনজি, শিল্পখাতসহ সকল ক্ষেত্রে নতুন করে জ্বালানী গ্যাসের দাম বৃদ্ধিতে জনদুর্ভোগ জ্যামিতিক হারে বৃদ্ধি পাবে। এতে সমাজে শ্রেণি বৈষাম্য বৃদ্ধি পাবে। সমাজের মধ্যবিত্ত শ্রেণি নিম্ন মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত শ্রেণি হতদরিদ্র শ্রেণিতে পরিণত হবে। জনসাধারণের ওপর চাপিয়ে দেয়া সরকারের এই মূল্যবৃদ্ধি মরার ওপর খড়ার ঘাঁ-এর শামিল।

লেবার পার্টির চেয়ারম্যান ও মহাসচিব বলেন, বাংলাদেশের নিজস্ব জ্বালানী গ্যাসের মূল্যবৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্ত। লুটপাট ও কায়েমী স্বার্থবাদী চক্রের স্বার্থ রক্ষায় সরকার এরকম গণবিরোধী সিদ্ধান্ত জনগণ কোনভাবে মেনে নেবে না। তাই অবিলম্বে জ্বালানী গ্যাসের দাম বৃদ্ধির ঘোষিত সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। অন্যথায় দেশের মানুষ সরকারের ভ্রান্ত গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবার পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ