Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

বহিষ্কার গঠনতন্ত্র পরিপন্থি -বহিষ্কৃত জাগপা সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ৬:৫৬ পিএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে গত ১ জুলাই জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানকে বহিষ্কার করা হয়েছে। দলের নির্বাহী কমিটির সভায় তাকে বহিষ্কার করা হয় বলে জানিয়েছিলেন জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। তবে দল থেকে বহিষ্কারকে গঠনতন্ত্র পরিপন্থি বলে দাবি করেছেন লুৎফর রহমান। গতকাল (মঙ্গলবার) এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আমার বিরুদ্ধে বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী মোঃ সিরাজুল হকের (ধানের শীষ) বিপক্ষে ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ আনা হয়েছে এবং লেনদেনের কথা বলা হয়েছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক। তিনি বলেন, আমি নির্বাচনকালীন সময়ে বগুড়াতেই অবস্থান করিনি। এছাড়া ২৭ জুন এলডিপির কর্ণেল (অব.) অলি আহমদের নেতৃত্বে জাতীয় মুক্তি মঞ্চ গঠনের জন্য যে অনুষ্ঠানের আয়োজন করা হয়, সেখানে সভাপতি তাসমিয়া প্রধানের উপস্থিতির সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। লুৎফর বলেন, এই প্রতিবাদের কারণে সভাপতি ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ ছড়িয়েছে এবং তার ল’ চেম্বারে সভা করে আমাকে বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়। যদিও সেই সভাটি আসলে হয়নি।

তিনি আরও জানান, জাগপার সারাদেশের জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ আগামী ৪ জুলাই রাজধানীতে ফাটো জার্নালিস্ট এসোসিয়েশনে জরুরি সভা আহ্বান করেছেন। সেখানে যে সিদ্ধান্ত গ্রহণ করবে আমি সেই সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ