Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবিতে তামাক কর বিষয়ক প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনৈতিক গবেষনা ব্যুরো ও জাতীয় তামাক নিয়ন্ত্রন সেলের যৌথ আয়োজনে ‘ইকোনোমিক্স অব ট্যোবাকো ট্যাক্সেশন পাবলিক হেলথ পাসপেকটিভ’ শিরোনামে তামাক কর বিষয়ক তিন দিনের প্রশিক্ষন শুরু হয়েছে। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে অর্থনৈতিক গবেষনা ব্যুরোর কনফারেন্স হলে প্রশিক্ষন কোর্সের উদ্ভোধন করেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। অর্থনৈতিক গবেষনা ব্যুরোর পরিচালক প্রফেসর ড. নাজমা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শফিক উজ জামান ও আন্তর্জাতিক সংস্থা দ্য ইউনিয়নের কারিগরি পরামর্শক সৈয়দ মাহবুবুল আলম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর ড. রুমানা হক।
বিভিন্ন অধিবেশনে প্রশিক্ষক হিসাবে ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. নাসির উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর ড. নাজমা বেগম ও প্রফেসর ড. রুমানা হক, জাতীয় তামাক নিয়ন্ত্রন সেলের প্রোগ্রাম অফিসার আমিনুল ইসলাম সুজন এবং সাংবাদিক সুশান্ত সিনহা। অনুষ্ঠানের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন প্রকল্প ব্যবস্থাপক হামিদুল ইসলাম হিল্লোল। প্রশিক্ষণে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার কর্মকর্তা; সাংবাদিক ও তামাক নিয়ন্ত্রণ কর্মীরা অংশ নিচ্ছেন। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা দ্য ইউনিয়নের আর্থিক সহযোগিতায় এই প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ