Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজযাত্রীদের সঙ্গে প্রতারণা করবেন না : প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ব্যবসার নামে হজযাত্রীদের সঙ্গে প্রতারণা না করতে হজ এজেন্সিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন । তিনি বলেন, মনে রাখবেন, হজযাত্রীরা সউদী আরবে কারও দয়া বা করুণায় যাচ্ছেন না, বরং তাদের মাধ্যমে হজ এজেন্সিগুলো ব্যবসা করছে। হজযাত্রীদের মাধ্যমে আপনারা ব্যবসা করেন। তাই ব্যবসার নামে প্রতারণা করবেন না। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর।

গতকাল মঙ্গলবার রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পে হজ কার্যক্রম ২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোহাম্মদ মাহবুব আলী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, বেসামরিক বিমান ও পর্যটন সচিব মো. মহিবুল হক, ধর্ম সচিব মোহাম্মদ আনিছুর রহমান, সউদী দূতাবাস ঢাকা চার্জ দ্য অ্যাফেয়ার্স হার কান বিন শাহউইয়া, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম ।

হজ সম্পর্কিত বিভিন্ন অনিয়ম ও অসামঞ্জস্যতা তুলে ধরে প্রেসিডেন্ট বলেন, হজ ব্যবস্থাপনায় অবহেলা, অনিয়ম ও দুর্নীতি কিছুতেই সহ্য করা হবে না। এ ধরনের অনিয়মের সঙ্গে জড়িত ব্যক্তি এজেন্সি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে সরকার পিছপা হবে না।

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আসন্ন হজে মক্কা ও মদিনায় অবস্থানকালে হজযাত্রীদের জন্য সব ধরনের সুবিধা নিশ্চিত করতে হজ এজেন্সিগুলোর প্রতি আহ্বান জানান। তিনি হজ যাত্রীদের কাছে দেশের উন্নয়ন, সমৃদ্ধি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য দোয়া চান। হজ কার্যক্রম উদ্বোধনের পর প্রেসিডেন্ট ক্যাম্পে অবস্থানরত হজযাত্রীদের সঙ্গে কুশলবিনিময় করেন। উল্লেখ্য, আগামীকাল ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ