Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

রাজধানীর বাইরেও প্রতিবাদের ঝড়

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপির ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে গতকাল মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে বিএনপি ও তার অঙ্গসংগঠন গুলো। আমাদের সংবাদদাতারা জানিয়েছেন সে সম্পর্কিত তথ্য:

ময়মনসিংহ ব্যুরো : গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার ময়মনসিংহে বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি। বেলা ১২টার দিকে নগরীর নতুন বাজারস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে দক্ষিণ জেলা বিএনপি।

এ সময় দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, নগর বিএনপির সাধারেণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ হোসেন, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, সহ-সাংগঠনিক মাহবুবুল আলম, লিটন আকন্দ, বিএনপি নেতা এড. এমএ হান্নান খান, রতন আকন্দ, শামীম আজাদ, দক্ষিণ যুবদলের সাধারন সম্পাদক এড.রাজু, মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টুটু, সাধারন সম্পাদক জোবায়ের হোসেন শাকিল, সেচ্ছাসেবক দলের সভাপতি শহীদুল আমীন খসরু, সাধারণ সম্পাদক তানভীরুল ইসলাম টুটুল, মহানগর ছাত্রদল সভাপতি নাঈমুল করিম লুইন, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ রবিন প্রমুখ।একই ইস্যুতে নগরীর গাঙ্গিনাপাড় এলাকায় সমাবেশ করেছে উত্তর জেলা বিএনপি। এতে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, এড.আবুল বাসার আকন্দ, উত্তর যুবদলের সাবেক সভাপতি কামরুজ্জামান লিটন প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, জনগণের ভোটে যে সরকার নির্বাচিত হয় না, তাদের জনগণের কথা চিন্তা করে কি লাভ। আর জনগণের কথা চিন্তা করেনা বলেই দেশে বার বার গ্যাসের দামসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। জনগণের ভোগান্তি লাঘবে অবিলম্বে গ্যাসের দাম কমানোর আহবান জানান বক্তারা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ কঠোর নজরদারীকে উপেক্ষা করে শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি ও এর অংগ সহযোগী সংগঠন। শহরের কালাইশ্রীপাড়ায় মিছিল শেষে জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জহিরুল হক খোকন। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি এডঃ গোলাম সারওয়ার ভ‚ইয়া খোকন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম সম্পাদক এ.বি.এম. মোমিনুল হক, আলী আজম, দপ্তর সম্পাদক মোঃ জহিরুল ইসলাম চৌধুরী লিটন, ইয়াছিন মাহমুদ, আবুল বাশার, শেখ মোঃ হাফিজুল্লাহ, মোল্লা সালাউদ্দিন, অথৈ মোল্লা, সমীর চক্রবর্তী সহ বিএনপি যুবদল, ছাত্রদল ও তার অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বক্তৃতায় নেতৃবৃন্দ বলেন, দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধি সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধির কারণে দেশের মানুষ আজ এক অস্বস্তিকর অবস্থায় জীবন যাপন করছে। আমরা এ সমস্ত অযৌক্তিক মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চান।

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার তারাকান্দায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মিছিলে নেতৃত্বদেন মযমনসিংহ উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও তারাকান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার ও ফুলপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এড. আবুল বাশার আকন্দ।
মিছিলে আরো উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম তালুকদার, শাহ্ মোহাম্মদ, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সাবেক সভাপতি কামরুজ্জামান লিটন, এসএম আমিনুল ইসলাম, ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি নাদিম সারোয়ার টিটুসহ বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

নাটোর জেলা সংবাদদাতা : মঙ্গলবার সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার সকালে নাটোর জেলার বিএনপি শহরের আলাইপুরস্থ অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে বিপুল সংখ্যক পুলিশের বাঁধায় মিছিলটি পন্ড হয়ে যায় ।

পরে দলের অস্থায়ী কার্যালয়ে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সহ সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, খবির উদ্দীন শাহ, বিএনপি নেতা রহিম নেওয়াজ, প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহীন, জেলা মৎস্যজীবী দলের সভাপতি খন্দকার আবু সাইদ, জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিম, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন সোহাগ, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ আবুল, জেলা কৃষকদলের যৃগ্ম আহবায়ক কাজী বাবলু, জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মারুফ ইসলাম সৃজন ।

বক্তারা অবিলম্বে - গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোসহ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী জানান।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : সকাল ১১টায় ভিক্টোরিয়া রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কালিবাড়ী রোড হয়ে নিরালা মোড় আসতে চাইলে কালিবাড়ী রোডের আলী কমপ্লেক্স এর সামনে বাধা প্রদান করে পুলিশ। পরে পুলিশি বাধাঁ উপেক্ষা করে সেখানেই বিক্ষোভ সমাবেশ করে বিএনপি নেতৃবৃন্দ। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল। এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, যুগ্ন-সম্পাদক আবুল কাসেম, জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, জেলা বিএনপি’র প্রচার সম্পাদক একেএম মনিরুল হক মনির, মহিলা দলের সভাপতি নিলুফার ইয়াছমিনসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়াও জেলা ছাত্রদলের, ভারপ্রাপ্ত সম্পাদক নুরুল ইসলাম, থানা ছাত্রদলের সভাপতি আজিম উদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক সাজ্জাদ কবির সুমনসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, মহিলাদল ও অঙ্গসংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ বিক্ষোভ কর্মসূচীতে অংশগ্রহন করেন।

নওগাঁ জেলা সংবাদদাতা : বেলা ১২ টায় শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপি একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশ বেষ্টনীর মধ্যেই বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেছে তারা।

জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ ও অ্যাডভোকেট রফিকুল আলম, সাবেক যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম টুকু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক খায়রুল আলম গোল্ডেন, যুগ্ম সম্পাদক মানিক খান ও ফরিদুজ্জাম,ান ফরিদ, জেলা তাঁতী দলের সভাপতি ইচাহাক আলী, জেলা মহিলা দলের সদস্য সচিব শবনম মোস্তারী কলি, সীমা চৌধূরী, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক শফিউল আজম টুটুল, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মামুন বিন দোহা প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা অবিলম্বে গ্যাসের মূল্য কমানোর দাবী জানান। এসময় অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র নাজমুল হক সনি, সাবেক সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, যুগ্না সম্পাদক আমিনুল হক বেলার, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিউল আজম ওরফে ভিপি রানাসহ অঙ্গ ও সগযোহী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ