Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

রেলস্টেশনে প্রকাশ্যে ধূমপান ৮ জনকে জরিমানা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম


 রাজশাহী রেলওয়ে স্টেশনে ধুমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘণ করে ধুমপান করার দায়ে আটজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার তাসনীম জাহানের নেতৃত্বে চলা এ অভিযানে আটজনকে মোট দুই হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, রাজশাহী রেলওয়ে স্টেশনে অবাধে ধুমপান হচ্ছে এমন খবর পেয়ে গতকাল দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান তার ফোর্স নিয়ে অভিযান চালান। এ সময় পাবলিক প্লেসে ধুমপানের দায়ে সাত জনকে এবং তামাকজাত দ্রব্যের বিক্রয়স্থলে বিজ্ঞাপন প্রদর্শণের দায়ে একজনসহ মোট আটজনকে দুই হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত চলাকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান বলেন, পাবলিক প্লেসে ধুমপান করা আইনত দÐনীয় অপরাধ। পাবলিক প্লেসে ধুমপানের ফলে ধুমপায়ী নিজে ক্ষতিগ্রস্তের পাশাপাশি তার আশেপাশে থাকা অধুমপায়ীরাও সমান ক্ষতিগ্রস্ত হন। তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জনস্বার্থে এ অভিযান পরিচালিত হয়। জনস্বাস্থ্য রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন