Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

আস্থার প্রতিদান দিলেন ফার্নান্ডো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ওয়ানডে রেকর্ড খুব একটা ভালো না হলেও আভিষ্কা ফার্নান্ডোর ওপর আস্থা রেখেছিল শ্রীলঙ্কা। প্রতিভাবান বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান দিলেন এর প্রতিদান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের জয়ে সবচেয়ে বড় অবদান রেখে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।

গতপরশু চেস্টার লি স্ট্রিটের দ্য রিভারসাইড ডারহামের গুরুত্বহীন ম্যাচটি ২৩ রানে জিতেছে শ্রীলঙ্কা। ১০৩ বলে দুই ছক্কা ও ৯ চারে ১০৪ রানের চমৎকার ইনিংস খেলে ক্যারিয়ারে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ফার্নান্দো।

দুই দলের সেমি-ফাইনালের সম্ভাবনা শেষ হয়ে গেছে আগেই। সেদিক থেকে ¯্রফে নিয়মরক্ষার লড়াই। তবে প্রথম সেঞ্চুরি, প্রথম ম্যাচ সেরার পুরস্কার, দলের জয়, সব মিলিয়ে এই ম্যাচটি ফার্নান্দোর জন্য বিশাল প্রাপ্তির-ই, ‘আমি খুব খুশি। কারণ, দল আমার কাছে যা চেয়েছিল তা করতে পেরেছি। আমার সেঞ্চুরিতে দল জিতেছে এর জন্য ভালোলাগা আরও বেড়েছে। সুযোগ কাজে লাগাতে পেরে খুব ভালো লাগছে। দেশের জন্য আমি আমার খেলায় আরও বেশি উন্নতি করার দিকে মনোযোগ দিতে চাই।’

মাত্র পাঁচটি ওয়ানডে খেলে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছিলেন ফার্নান্ডো। সাকুল্যে করেছিলেন কেবল ৭১ রান। বিশ্বকাপের আগে স্কটল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৭৪ রানের ইনিংস। বিশ্বকাপে শুরুর দিকে সুযোগ মিলছিল না। লাহিরু থিরিমান্নের ব্যর্থতায় ইংল্যান্ড ম্যাচ দিয়ে হয় বিশ্বকাপ অভিষেক। ঝড় তুলে খেলেন ৪৯ রানের ভালো একটি ইনিংস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের ম্যাচে করেন ৩০।
দুইবার ভালো শুরুকে বড় করতে ব্যর্থ হওয়া ফার্নান্ডো এবার দলকে হতাশ করেননি। উদ্বোধনী জুটি দৃঢ় ভিত দেওয়ার পর তার কাজ ছিল দলকে টেনে নেওয়া। পরপর তিনটি উইকেটে পঞ্চাশ ছোঁয়া জুটি গড়ে সেই দায়িত্ব পালন করেন তিনি। তুলে নেন প্রথম সেঞ্চুরি। ৫৭ বলে ছুঁয়েছিলেন পঞ্চাশ। ১০০ বলে যান তিন অঙ্কে। তার ওপর ভর করে শ্রীলঙ্কা আসরে প্রথমবারের মতো পায় তিনশ ছাড়ানো স্কোর। নিকোলাস পুরানের লড়াই থামিয়ে তুলে নেয় তৃতীয় জয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন