Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্দোলনের কথা অস্বীকার করলেন ছাত্রদলের বহিষ্কৃতরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ১:৪২ পিএম

সম্প্রতি বয়সসীমা বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সংগঠিত আন্দোলনের সাথে ছাত্রদল জড়িত নয় বলে দাবি করেছেন সংগঠনটির বিলুপ্ত কমিটির নেতারা। যাদের ১২ জনকে ইতোমধ্যে বহিষ্কার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ, আন্দোলনের সময় তারা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ, ছাত্রদলের সাবেক নেতাদের লাঞ্ছিত করেছেন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়া, কয়েক দফা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া, রুহুল কবির রিজভীকে অকথ্য ভাষায় গালাগালি করেছেন আন্দোলনকারীরা। এজন্য বিএনপি তাদের ১২ জনকে বহিষ্কার করে।

তবে এখন আন্দোলনের কথা অস্বীকার করছেন বহিষ্কৃতরা। বুধবার (৩ জুলাই) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন এ দাবি করেন নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর, তালা দেয়া, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা, সিনিয়র নেতাদের লাঞ্ছিত করার ঘটনা কোন

স্বার্থান্বেষী মহল ঘটিয়েছে। ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
লিখিত বক্তব্যে জহির উদ্দিন তুহিন বলেন, ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ায় এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনায় আমাদেরকে ব্যথিত ও মর্মাহত করেছে। এধরণের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত ও কারো জন্য কাম্য নয়।

তিনি বলেন, দলের অনুগত এবং বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে সংগঠিত বিষয়ে জন্য আমরা দু:খ প্রকাশ করছি। একই সাথে দলীয় সিধান্তের ব্যাপারে অনুগত থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনাবলী পালনে অঙ্গীকার ব্যক্তি করছি।
তুহিন বলেন, আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ সংগঠিত বিষয়ে জড়িত নই। এরা হলেন, এজমল হোসেন পাইলট, ইখতিয়ার কবির, জয়দেব জয়, এ এ জহির উদ্দিন, আসাদুজ্জামান আসাদ, মো. বায়েজীদ আরেফীন, গোলাম আজম সৈকত, মজিফুর রহমান আশিক, মো. রাসেল, কাজী মোখতার হোসাইন প্রমুখ।

প্রসঙ্গত গত ৩ জুন বিএনপি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে কাউন্সিলে প্রার্থী হওয়ার ক্ষেত্রে ২০০০ সালের পরের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার শর্ত আরোপ করা হয়। এরপর বয়সসীমা উঠিয়ে দেওয়ার দাবিতে গত ১০ জুন থেকে বিক্ষোভ করে আসছেন ছাত্রদল নেতাকর্মীদের একাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ