Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ঋণখেলাপিদের বিশেষ সুযোগ দিয়ে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারের উপর হাইকোর্টের আদেশ স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৪:১৭ পিএম | আপডেট : ৪:৪৪ পিএম, ৩ জুলাই, ২০১৯

ঋণলেখাপিদের বিশেষ সুযোগ দিয়ে বাংলাদেশ ব্যাংকের জারি করা সার্কুলারের উপর হাইকোর্টের স্থিতাবস্থার আদেশ আপিল বিভাগে স্থগিত হয়েছে। গত মঙ্গলবার অর্থ বিভাগের এক আবেদনে চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান হাইকোর্টের আদেশ ৮ জুলাই পর্যন্ত স্থগিত করে বিষয়টি শুনানীর জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান। 

অর্থ বিভাগের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

জানা গেছে, ২ শতাংশ ডাউন পেমেন্টে ৯ শতাংশ সুদে ১০ বছরের খেলাপি ঋণ পরিশোধের সুযোগ দিয়ে গত ১৭ মে একটি সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক। ঋণ পুন:তফসিল ও এককালীন পরিশোধসংক্রান্ত বিশেষ নীতিমালাটির ওপর গত ২৪ জুন পর্যন্ত স্থিতাবস্থার আদেশ দেন হাইকোর্ট। এরপর ২৪ জুন স্থিতাবস্থার মেয়াদ আরও দুই মাস বাড়ানো হয়।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে অর্থ বিভাগ চেম্বার আদালতে আবেদন করলে চেম্বার বিচারপতি মঙ্গলবার তা স্থগিত করে দেন। এতে করে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে উপর হাইকোর্টের স্থিতাবস্থার কার্যকারিতা আপাতত থাকল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদেশ স্থগিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ