Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সেশন ফি নামে নেওয়া বাড়তি টাকা ফেরতে হাইকোর্টের নির্দেশ

বগুড়া থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৪:৪১ পিএম

হাইকোর্টের আদেশে এখন মাত্রাতিরিক্ত সেশন ফি’ গ্রহণকারী বগুড়ার বিভিন্ন বিশেষ শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি নীতিমালার বাইরে নেওয়া বাড়তি টাকা অভিভাবকদের কাছে ফিরিয়ে দিতে হবে।

গত ২ জুলাই হাইকোর্টের বিচারক জে.বি.এম হাসান এবং বিচারপতি মোঃ খায়রুল আলমের নেতৃত্বাধীন বেঞ্চ এ বিষয়ে দায়ের করা একটি রিটের প্রেক্ষিতে তার ওই আদেশ জারী করেণ। রিটকারী আইনজীবী মোশারফ হোসেন মনির জানান, জনস্বার্থে বগুড়ার ব্যবসায়ী ও সমাজসেবী আব্দুল মান্নান আকন্দ চলতি বছরের ৩ ফেব্রæয়ারী মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেণ।

রিটে তিনি বলেন, বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণে সেসন ফি’র নামে রীতিমত ডাকাতি চলছে। পাশাপাশি তিনি সুনির্দিষ্টভাবে ৬টি স্বনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠাণের নাম ও উল্লেখ করেণ ।

প্রতিষ্ঠাণগুলো হচ্ছে যথাক্রমে বিয়াম মডেল স্কুর এ্যান্ড কলেজ বগুড়া, এসওএস হ্যারমেইন বগুড়া, পুলিশ লাইনস স্কুল এ্যান্ড কলেজ বগুড়া, টিএমএসএস স্কুল ও কলেজ বগুড়া, সিটি বালিকা উচ্চ বিদ্যালয় বগুড়া, ইয়াকুবিয়া উচ্চ বিদ্যালয় বগুড়া । তবে হাইকোর্টের এই আদেশ বগুড়ার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠাণের জন্যও প্রযোজ্য হবে ।
হাইকোর্টের এই আদেশে বগুড়া জেলা প্রশাসককে তদন্ত পুর্বক ২ মাসের মধ্যেই সেসন ফি হিসেবে বিধিমালার বাইরে নেওয়া অতিরিক্ত ফি’ যেন অভিভাবকদের কাছে ফিরিয়ে দেওয়া হয় তার নির্দেশনা আছে বলে জানা গেছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ