Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সেশন ফি নামে নেওয়া বাড়তি টাকা ফেরতে হাইকোর্টের নির্দেশ

বগুড়া থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৪:৪১ পিএম

হাইকোর্টের আদেশে এখন মাত্রাতিরিক্ত সেশন ফি’ গ্রহণকারী বগুড়ার বিভিন্ন বিশেষ শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি নীতিমালার বাইরে নেওয়া বাড়তি টাকা অভিভাবকদের কাছে ফিরিয়ে দিতে হবে।

গত ২ জুলাই হাইকোর্টের বিচারক জে.বি.এম হাসান এবং বিচারপতি মোঃ খায়রুল আলমের নেতৃত্বাধীন বেঞ্চ এ বিষয়ে দায়ের করা একটি রিটের প্রেক্ষিতে তার ওই আদেশ জারী করেণ। রিটকারী আইনজীবী মোশারফ হোসেন মনির জানান, জনস্বার্থে বগুড়ার ব্যবসায়ী ও সমাজসেবী আব্দুল মান্নান আকন্দ চলতি বছরের ৩ ফেব্রæয়ারী মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেণ।

রিটে তিনি বলেন, বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণে সেসন ফি’র নামে রীতিমত ডাকাতি চলছে। পাশাপাশি তিনি সুনির্দিষ্টভাবে ৬টি স্বনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠাণের নাম ও উল্লেখ করেণ ।

প্রতিষ্ঠাণগুলো হচ্ছে যথাক্রমে বিয়াম মডেল স্কুর এ্যান্ড কলেজ বগুড়া, এসওএস হ্যারমেইন বগুড়া, পুলিশ লাইনস স্কুল এ্যান্ড কলেজ বগুড়া, টিএমএসএস স্কুল ও কলেজ বগুড়া, সিটি বালিকা উচ্চ বিদ্যালয় বগুড়া, ইয়াকুবিয়া উচ্চ বিদ্যালয় বগুড়া । তবে হাইকোর্টের এই আদেশ বগুড়ার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠাণের জন্যও প্রযোজ্য হবে ।
হাইকোর্টের এই আদেশে বগুড়া জেলা প্রশাসককে তদন্ত পুর্বক ২ মাসের মধ্যেই সেসন ফি হিসেবে বিধিমালার বাইরে নেওয়া অতিরিক্ত ফি’ যেন অভিভাবকদের কাছে ফিরিয়ে দেওয়া হয় তার নির্দেশনা আছে বলে জানা গেছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্টের নির্দেশ
আরও পড়ুন