Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

হাজীগঞ্জে আগুনে পুড়ে ৫ পরিবারের নিঃস্ব

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৫:৫৯ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে পুড়ে ৫ পরিবারের বসতঘরসহ সর্বস্ব পুড়ে গেছে। বুধবার দুপুরে উপজেলার কালোচোঁ উত্তর ইউনিয়নের মাড়কি বক্সেআলী মজুমদার বাড়িতে এ ঘটনা ঘটে। এতে ৩০লাখ টাকার ক্ষতিসহ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারনা করছে দমকল বাহিনী।

দমকল বাহিনী ও স্থানীয় সূত্র জানায়, ঐ বাড়ির বারেকের বসতঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন পুরো বাড়ির সকল বসতঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় আগুন নেভাতে স্থানীয়রা প্রাথমিকভাবে চেষ্টা চালায়। খবর পেয়ে হাজীগঞ্জ দমকল বাহিনীর দুটি ইউনিট আগুন ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে ঐ বাড়ির মৃত আমজাদ আলীর ছেলে বাদশা মিয়া,বাদশা মিয়ার ছেলে শাহজাহান ও কবির, মৃত ছামেদ মিয়ার ছেলে বিরাম খাঁ ও সফিকুর রহমানেরসহ ৫টি পরিবারের বসতঘরসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। তবে স্থানীয়রা ধারনা করছেন আগুনে ঐ পরিবারগুলোর কমপক্ষে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া জানান, আগুনে পুড়ে যাওয়া পরিবারগুলোর পরিধেয় বস্ত্র ছাড়া কিছুই নেই। এ বিষয়ে স্থানীয় সাংসদসহ প্রশাসনকে বিষয়টি অবগত করেছেন।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সিদ্দিকুর রহমান জানান,আমাদের দুটি গাড়ি গিয়ে প্রায় ১ ঘন্টা ১০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে করে ঐ পরিবারগুলোর ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে আর ৫ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন