Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

ডেঙ্গুজ্বরে এবার চিকিৎসকরে মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৭:১৯ পিএম

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম ডা. নিগার নাহিদ দিপু। পেশায় তিনি একজন চিকিৎসক। বুধবার (৩ জুলাই) রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাড়ালো ৩ জনে।

ডা. নিগার ময়মনসিংহ মেডিকেল কলেজের ৩২ ব্যাচের ছাত্রী ছিলেন। সর্বশেষ তিনি রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে রেডিওলজী এ্যান্ড ইমেজিং বিভাগের জুনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন।

স্কয়ার হাসপাতালের কাস্টমার কেয়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, বুধবার সকালে জরুরি বিভাগ থেকে আইসিইউতে ভর্তি করা হয় ডা. নিগারকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টায় তার মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারি পরিচালক ডা. আয়েশা আকতার এ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ডা. নিগার গত ১ জুলাই দিবাগত রাত দেড়টায় প্রচন্ড জ্বর নিয়ে ধানমন্ডির পপুলার হাসপাতালে ভর্তি হন। রক্ত পরীক্ষায় ডেঙ্গু পজিটিভ ধরা পড়ে। ভর্তির পর তার রক্তে প্লাটিলেট ছিল ১১ হাজার। পপুলারে কয়েক ঘন্টার চিকিৎসায় প্লাটিলেট ১৫ হাজার হয়। ওইদিন দুপুরে তার কার্ডিয়াক অ্যারেস্ট হলেও চিকিৎসায় তিনি কিছুটা সুস্থ হন। রাত ১টার দিকে আরেকবার কার্ডিয়াক অ্যারেস্ট হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে বুধবার সকালে স্কয়ারে নেয়া হলে আরেকবার কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে তিনি মৃত্যু বরণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুজ্বর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ