Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চকবাজারের অগ্নিকাণ্ডে স্বামী হারিয়ে সন্তানদের নিয়ে অসহায় ময়না বেগম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৭:২৫ পিএম

চকবাজারের অগ্নিকাণ্ডে স্বামী হারিয়ে সন্তানদের নিয়ে অসহায় হয়ে পড়েছে ময়না বেগম। গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় কেমিক্যাল গোডাউনের বিস্ফোরণ থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারায় ময়না বেগমের স্বামী শাহিন মোল্লা। ঘটনার রাতে কাজ শেষে বাসায় ফেরার পথে চুড়িহাট্টার আগুনে দগ্ধ হয়ে মারা যান তিনি। রাজধানীর লালবাগের পোস্তা এলাকায় স্ত্রী-সন্তানদের নিয়ে থাকতেন শাহিন।

দুই কন্যা ও এক ছেলেকে নিয়ে সুন্দর চলছিল স্বামী-স্ত্রীর সুন্দর সংসার। কিন্তু চুড়িহাট্টার সেই অগ্নিকাণ্ডে প্রাণ হারাতে হয় শাহিনকে।

স্বামী হারিয়ে ময়না বেগম নিঃস্ব হয়ে পরেছে ৩ সন্তানের জননী ময়না। ফুটফুটের সন্তানদের শুধু পড়ালেখা, ভবিষ্যৎ নয়, অনিশ্চিত হয়ে পরেছে ৩ বেলা দু-মুঠো খাবারের নিশ্চয়তা। তার স্বামী পরিবারের প্রধান কর্মক্ষম হওয়াতে তাদের সংসারে এখন আর আয়ের কোন পথ নেই। তার পক্ষে ফুটফুটে সন্তানদের নিয়ে দিনযাপন করা অসম্ভব হয়ে পরেছে।

অগ্নিকাণ্ডে তার স্বামীর মৃত্যুর পর সাহায্যের বড় বড় আশ্বাস পেলেও বাস্তবতায় কিছুই পায়নি ময়না বেগম।এখন আশে পাশের মানুষের সাহায্যে কোন মতে দিন পার করছে ময়না বেগম। কিন্তু এই সংকট মুহুর্তে সন্তানদের নিয়ে বেঁচে থাকতে ও তার শিশুদের মৌলিক চাহিদা পূরণে সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে আর্থিক সাহায্যের প্রয়োজন। এই মুহুর্তে বর্তমান বিত্তবান ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়েছেন ময়না বেগম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার

৭ মার্চ, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ