Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

অভিজ্ঞতা বিবেচনায় প্রকল্পের পিডি নিয়োগ দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৯, ৭:৪৫ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন একজন মানুষ সব বিষয়ে হয়ত পারদর্শী হবে না। কিন্তু কোন এক বিষয়ে হয়ত কোন এক জন মানুষ বিশেষভাবে পারদর্শী হতে পারে। তাই প্রকল্পের অভিষ্ঠ লক্ষ্যে পারদর্শী ব্যক্তিকে প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয়াই সমীচীন। এই বিষয়টি বিবেচনায় নিয়ে পিডি নিয়োগ দিতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

বুধবার (৩ জুলাই) বিকালে রাজধানীর ধানমন্ডিতে নায়েম মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং এন্ড ইভালুয়েসন উইং এর আয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের প্রকল্প সমূহের জুলাই ২০১৮ থেকে ডিসেম্বর ২০১৮ সময়ের মূল্যায়ন প্রতিবেদনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী শিক্ষার গুণগতমান উন্নয়নে মনিটরিং ও ইভালুয়েশন এর প্রতিবেদনে শুধুমাত্র সংখ্যাগত অর্জন বা সংখ্যাগত প্রতিবেদন না দিয়ে গুণগত অর্জনের উপর গুরুত্ব দিতে নির্দেশ প্রদান করেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো গোলাম ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিবীক্ষণ ও মূল্যায়ন উইং এর পরিচালক প্রফেসর মোঃ আমির হোসেন প্রমূখ।

মহিবুল হাসান চৌধুরী ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে সর্বোচ্চ দেশপ্রেম ও সততা নিয়ে প্রকল্পের অভিষ্ঠ লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে প্রকল্প পরিচালকদের নির্দেশ প্রদান করেন।

সোহরাব হোসাইন বলেন, এই প্রতিবেদন সন্তোষজনক নয়। তিনি বলেন মনিটরিং ও ইভালুয়েসন বিভাগের কাজ শুধুমাত্র একটি প্রকাশনা প্রকাশ করা নয়। এই প্রতিবেদনে প্রকল্পের অভিষ্ঠ লক্ষ্য কতটা বাস্তবায়িত হচ্ছে তার স্পষ্ট বিবরণ থাকতে হবে। কোন দুর্নীতি থাকলে তার ও বিবরণ থাকতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ