Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিআইডব্লিউটিএ’র প্রকৌশলীসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পে-অর্ডারের মাধ্যমে ঘুষ গ্রহণ মামলায় বিআইডব্লিউটিএ’র ড্রেজার বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুল ইসলামসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার কমিশন চার্জশিট অনুমোদন করেছে। সংস্থার সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নূর-ই-আলম শিঘ্রই চার্জশিট আকারে আদালতে দাখিল করবেন বলে জানা গেছে।

দুদক সূত্র জানায়, মামলায় ১ কোটি ২৯ লক্ষ ৫ হাজার ৯শত ৩৯ টাকা পে-অর্ডারের মাধ্যমে ঘুষ গ্রহণের অভিযোগ আনা হয়েছে সাইফুল ইসলামের বিরুদ্ধে। মামলার অন্য আসামিরা হলেন, সাইফুলের স্ত্রী শারমিন ইসলাম , তৎকালিন সহকারি প্রকৌশলী এ.এইচ. এম ফরহাদ উজ্জামান,তার শাশুড়ি ফরদৌস জাহান, উপ-সহকারি প্রকৌশলী মো. আবু বকর ছিদ্দিক, তার স্ত্রী ফজিলা খাতুন, প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম এবং তার স্ত্রী আফরোজা খানম।

এজাহারে উল্লেখ করা হয়, বিআইডব্লিউটিএ’র অধীন আরিচা-রাজশাহী-গোদাগাড়ী- ভোলাহাট নদীপথ খনন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘বেসিক ড্রেজিং কোম্পানি লিঃ’র কাছ থেকে আসামীগণ পরস্পর যোগসাজশে তাদের নামে ও তাদের স্ত্রী এবং শ্বাশুড়ির নামে পরিচালিত ব্যাংক হিসাবে পে-অর্ডারের মাধ্যমে ১ কোটি ২৯ লাখ টাকার বেশি ঘুষ গ্রহণ করেন। ২০০৮ সালের ৪ জুন বেসিক ড্রেজিং কোম্পানি এ মামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআইডব্লিউটিএ’র প্রকৌশলী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ