Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ মাদরাসায় সবক দান অনুষ্ঠান

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

প্রেস বিজ্ঞপ্তি : সম্প্রতি ৩/১৪, ব্লক-জি, লালমাটিয়া কাজী নজরুল ইসলাম রোড, মোহাম্মদপুর, ঢাকাস্থ আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ মাদরাসায় আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক দান অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সবক দান ও দোয়া পরিচালনা করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক প্রিন্সিপ্যাল আলহাজ্জ আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব। ব্যবস্থাপনায় ছিলেন তার সহধর্মিনী ভারপ্রাপ্ত প্রিন্সিপ্যাল আলহাজ্জ মাওলানা ক্বারী রওশন আরা নুরী। আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মাওলানা মোহাম্মদ তোজাম্মেল হক প্রমুখ।

সূরা নেসার মাধ্যমে সবক দানকালে পীর সাহেব প্রতিটি বিদ্যালয়ের সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে আবশ্যিক বিষয় হিসাবে চালু করার জন্য কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

বর্তমানে দেশে বিরাজমান অহরহ ধর্ষণ, খুন, গুম ইত্যাদির জন্য গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি এসব থেকে মুক্তির জন্য আল্লাহর দরবারে খাস দোয়া করেন। তিনি প্রতিটি মহিলা শিক্ষা প্রতিষ্ঠানে মহিলা শিক্ষক ও মহিলা প্রিন্সিপ্যাল নিয়োগের জোর দাবি জানান। তিনি আজ বাদ মাগরিব জৈনপুরী রাহমানিয়া খানকার উদ্যোগে অনুষ্ঠেয় মাসিক তাফসির, জেকের ও দোয়া মাহফিলে শরিক হওয়ার জন্য সকল ভক্তবৃন্দকে আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ