Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

‘কোরআন-সুন্নাহর জ্ঞান অর্জন ছাড়া বিকল্প নেই’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসায় আলিম প্রথম বর্ষের সবক প্রদান অনুষ্ঠান উপলক্ষে এক দোয়া মাহফিল গতকাল (বুধবার) নগরীর ষোলশহরস্থ আলমগীর খানকায় অনুষ্ঠিত হয়। কোরআন তেলাওয়াত ও নাতে রাসূল (সা.) পরিবেশনের পর সবক প্রদান করেন আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী। অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে সবক প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, মুহাদ্দিস আল্লামা হাফেয মোহাম্মদ আশরাফুজ্জামান আল কাদেরী, সহকারি অধ্যাপক মাওলানা ইলিয়াছ আল কাদেরী, প্রভাষক মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবাইর রেজভী প্রমুখ।

সভাপতির বক্তব্যে আল্লামা অছিয়র রহমান বলেন, ইসলামি তাহযিব, তামাদ্দুন ও আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদা প্রচার প্রসারে হাফেয ক্বারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি (রহ.) জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া প্রতিষ্ঠা করেন। তিনি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিশ্বকে আলোকিত করতে সঠিক জ্ঞান বিশেষ করে কোরআন-সুন্নাহর জ্ঞান অর্জন করা ছাড়া বিকল্প পথ নেই। অনুষ্ঠানে মুনাজাত পরিচালনা করেন শাইখুল হাদীস আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন