Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ইংল্যান্ডকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো মেয়েদের বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র। গতপরশু রাতের প্রথম সেমিফাইনালে ২-১ গোলে জিতেছে তিনবারের চ্যাম্পিয়নরা।

ফ্রান্সের লিওঁতে ম্যাচের দশম মিনিটে ফরোয়ার্ড ক্রিস্টেন প্রেসের হেডে এগিয়ে যায় যুক্তরাষ্ট্র। নয় মিনিট পর ছোট ডি-বক্সের বাইরে থেকে টোকা দিয়ে বল জালে পাঠিয়ে সমতা ফেরান ফরোয়ার্ড এলেন হোয়াইট। ৩১তম মিনিটে ফরোয়ার্ড অ্যালেক্স মর্গ্যানের হেডে আবারও এগিয়ে যায় টুর্নামেন্টের সফলতম দল যুক্তরাষ্ট্র।

ম্যাচের শেষ দিকে পেনাল্টি পেলে আবারও সমতায় ফেরার সম্ভাবনা জাগে প্রথমবারের মতো ফাইনালে ওঠার আশায় থাকা ইংল্যান্ডের। কিন্তু ডিফেন্ডার স্টেফ হটনের দুর্বল স্পট কিক ঠেকিয়ে দেন গোলরক্ষক। খানিক পর ডিফেন্ডার মিলি ব্রাইট দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ইংল্যান্ড। এই মাঠেই গত রাতে হওয়া আরেক সেমি-ফাইনালে মুখোমুখি হওয়া নেদারল্যান্ডস ও সুইডেনের ম্যাচে জয়ী আগামী রোববার খেলবে ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন