Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রদলের বহিষ্কৃতরা ক্ষমা চাইলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:৩২ এএম

স¤প্রতি বয়সসীমা বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে আন্দোলনের জন্য ক্ষমা চেয়েছেন ছাত্রদলের বহিষ্কৃত নেতারা। গত ১১ জুন থেকে বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়ে, ভাঙচুর করে, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং সিনিয়র নেতাদের লাঞ্ছিত করে আন্দোলন করলেও এখন এবার তা অস্বীকার করেছেন তারা।

গতকাল (বুধবার) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন এ দাবি করেন। ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ছাত্রদলের বিলুপ্ত কমিটির বহিষ্কৃতরা দাবি করেছেন বয়সসীমা তুলে দিয়ে পুনরায় তফসিলের দাবিতে যে আন্দোলন হয়েছে তার সাথে তারা জড়িত নন। স্বার্থান্বেষী মহলই এসব ঘটিয়েছে বলেও দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর, তালা দেয়া, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা, সিনিয়র নেতাদের লাঞ্ছিত করার ঘটনা কোন স্বার্থান্বেষী মহল ঘটিয়েছে। এর সাথে ছাত্রদল জড়িত নয়। যদিও এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দেয়া, ভাঙচুর, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিএনপির সিনিয়র নেতাদের লাঞ্ছিত করার জন্য ১২ জনকে বহিষ্কার করে বিএনপি

তবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বহিষ্কৃত জহির উদ্দিন তুহিন বলেন, ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ায় এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনায় আমাদেরকে ব্যথিত ও মর্মাহত করেছে। এ ধরনের ঘটনায় দলের ভাবমর্যাদা ক্ষুন্ন হয়েছে। এটা অনাকাক্সিক্ষত ও কারো জন্য কাম্য নয়। তিনি বলেন, দলের অনুগত এবং বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে সংগঠিত বিষয়ে জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। একই সাথে দলীয় সিদ্ধান্তের ব্যাপারে অনুগত থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনাবলী পালনে অঙ্গীকার ব্যক্তি করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ