Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

হিসেবের মারপ্যাচে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৮ এএম

শুরুতে যে একতরফা বিশ^কাপ হাহুতাশ বাড়িয়েছিল ক্রিকেটরোমান্টিকদের, শেষবেলায় এসে বসেছে রোমাঞ্চের ঝুলি নিয়ে। আসর শুরুর ৬ মাস আগেই যাদের চ্যাম্পিয়ন হিসেবে দেখে ফেলেছিলেন অনেকেই, যে ইংল্যান্ডকেই সেমিফাইনালের টিকিট কাটতে অপেক্ষা করতে হয়েছে রাউন্ড পর্বের শেষ ম্যাচ পর্যন্ত! আগেই শেষ শ্রীলঙ্কার সেমির পথ, বাস্তবিক অর্থে বাংলাদেশের স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের কাছে হেরে। শেষ চারে এশিয়া থেকে একমাত্র প্রতিনিধি হয়ে আছে কেবল বিরাট কোহলির দল। তবে সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি পাকিস্তানের, তবে সেক্ষেত্রে সরফরাজ আহমেদের দলকে পাড়ি দিতে হবে এক অসম্ভব পথ।

৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সবার আগে সেমি ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা ভারতও সেমির টিকিট কেটেছে। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে নামে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। এই ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে তিনে উঠা ইংলিশরা সেমিতে উঠলো। কিউইরা ১১ পয়েন্ট নিয়ে চারে। গ্রুপপর্বে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের আর কোনো ম্যাচ নেই।

৯ পয়েন্ট নিয়ে পাঁচে পাকিস্তান, ৮ পয়েন্ট নিয়ে ছয়ে শ্রীলঙ্কা আর ৭ পয়েন্ট নিয়ে সাতে বাংলাদেশ। তিন দলেরই একটি করে ম্যাচ বাকি। বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে আর শ্রীলঙ্কা খেলবে সেমি নিশ্চিত করা ভারতের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকার একটি করে ম্যাচ বাকি। তবে, এই তিনটি দলই বিদায় নিয়েছে দ্বাদশ বিশ্বকাপ থেকে। বাংলাদেশ-শ্রীলঙ্কারও সেমির স্বপ্ন শেষ। পাকিস্তান বাংলাদেশকে হারালে তাদের পয়েন্ট হবে কিউইদের সমান ১১, তাতে দুই দলের নেট রানরেটে এগিয়ে থাকা দলটিই সেমিতে উঠবে। পাকিস্তানের সেমিতে উঠতে হলে বাংলাদেশকে হারাতে হবে ৩১৬ রানের ব্যবধানে! সেই অসম্ভবকে সম্ভব করার লক্ষ্যে আগামীকাল লর্ডসে নামবে ইমরান খানের উত্তরসূরীরা। বিরানব্বইয়ের ছায়াতলে থাকা দলটিকে ঠেকিয়ে বিশ^কাপের শেষটা রাঙাতে চায় মাশরাফির দল।



 

Show all comments
  • Jahangir ৪ জুলাই, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
    যে দলের অধিনায়ক ৭ম্যাচ খেলে ৪৯ ওভার বল করে ৩১৫ রানে সর্বাধিক ১টি উইকেট পায় সেই দল ম্যাচ জিতবে আবার!!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন