Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবি দিবস উপলক্ষে ডাকসুর নানা কর্মসূচি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৮ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদও (ডাকসু) আয়োজন করেছে বিভিন্ন অনুষ্ঠানের। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ১ জুলাই থেকে বর্ণাঢ্য কর্মসূচি পালিত হয়ে আসলেও গতকাল বুধবার ডাকসুর উদ্যোগে আয়োজন করা হয় সাঁতার প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় স্ইুমিং পুলে সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ডাকসুর ট্রেজারার প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম। সাঁতার প্রতিযোগিতায় ৯টি ইভেন্টে মোট ৯০ জন প্রতিযোগী অংশ নেয়।

এর মধ্যে ছেলেদের ৫টি ও মেয়েদের জন্য ছিল ৪টি ইভেন্ট। প্রতিটি ইভেন্টের জন্য প্রতিটা হল থেকে দুইজন এবং একজন ব্যক্তিগত সর্বোচ্চ তিনটি ইভেন্টে অংশগ্রহন করে।
প্রতিযোগিতা শেষে ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এসময় অন্যদের মধ্যে শামসুন নাহার হলের প্রভোস্ট প্রফেসর ড. সুপ্রিয়া সাহা, শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান আলী, ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীরসহ ডাকসুর অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর বলেন, আমরা ডাকসুর পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য সব উদ্যোগ গ্রহণে প্রস্তুত আছি এবং আমরা আশাবাদী প্রশাসন আমাদের সব ধরনের সহযোগিতা করে আমাদের পাশে থাকবে।
ঢাবি ভিসি ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে সাঁতার প্রতিযোগিতা আয়োজন করায় ডাকসুর নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। দীর্ঘ প্রায় ৩০ বছর পর ডাকসুর এই ধরণের কার্যক্রম শিক্ষার্থীদের মাঝে নতুন উৎসাহ-উদ্দীপনা তৈরি করবে বলে তিনি উল্লেখ করেন।
দিনব্যাপী এই প্রতিযোগিতায় ছাত্রদের ৫টি এবং ছাত্রীদের ৪টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ছাত্রদের ইভেন্টে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী মো. আবু বক্কর সিদ্দিক এবং ছাত্রীদের ইভেন্টে শামসুন নাহার হলের শিক্ষার্থী সাদিয়া ইসলাম (মুনা) চ্যাম্পিয়ন হয়েছেন।

এছাড়াও বিকালে বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্তরে ঢাবির বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক সন্ধ্যা। এতে জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন, দূর্গ, বাংলার গানসহ অন্যান্য সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ