Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সত্যিই আমি আত্মহারা, আমি উচ্ছ্বসিত: সূচনা আজাদ

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৩:১০ পিএম

আর মাত্র একদিন! বহু বছর ধরে এই দিনটির অপেক্ষাতেই ছিলেন তিনি। এবার স্বপ্ন বাস্তবে ধরা দিচ্ছে। আর সে কারণেই খুশিতে আত্মহারা তিনি। দীর্ঘদিন ধরে মনের গহীনে চলচ্চিত্রকে লালন কারছেন এই সুন্দরী। বলা হচ্ছে সাইফ চন্দন পরিচালিত ‘আব্বাস’ চলচ্চিত্রের নায়িকা সূচনা আজাদের কথা। সিনেমাটিতে সূচনার এই সূচনা যাত্রায় সঙ্গী হয়েছেন চিত্রনায়ক নিরব।

আগামীকাল শুক্রবার (৫ জুলাই) সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে ‘আব্বাস’। সিনেমাটিতে সূচনাকে ডালিয়া নামে পুরান ঢাকার একজন রাফ এন্ড টাপ মেয়ের চরিত্রে দেখতে পাবেন দর্শক। ‘আব্বাস’-এ নিজের চরিত্র এবং সিনেমাটির বিভিন্ন দিক নিয়ে ইনকিলাবের সঙ্গে কথা বলেছেন এই নবাগত নায়িকা।

সূচনা বলেন, ‘এই আনন্দ সত্যিকার অর্থে ভাষায় প্রকাশ করার মতো নয়। সত্যিই আমি আত্মহারা। আমি উচ্ছ্বসিত। কারণ আগামীকাল আমার অভিনীত ‘আব্বাস’ দেখতে পাবেন দর্শক। এরইমধ্যে সিনেমাটির ট্রেলার মুক্তি পেয়েছে। ট্রেলারটি বেশ প্রশংসা অর্জন করেছে সর্বস্তরের দর্শকদের কাছে। আমার বিশ্বাস শুধু ট্রেলারই নয়, মিসনেমাটিও দর্শকদের ভালো লাগবে। কারণ ভালো লাগার মতোই একটি সিনেমা ‘আব্বাস’। অনেকেই ভাবতে পারেন, আমার অভিনীত সিনেমা বলে নিজের ঢোল নিজেই পেটাচ্ছি! কিন্তু না। একজন চলচ্চিত্রপ্রেমী দর্শক হিসেবেই বলছি, সত্যিই সিনেমাটি ভালো হয়েছে। একটি সিনেমার মধ্যে যা যা থাকার প্রয়োজন সব কিছুই আছে ‘আব্বাস’-এ। নতুন হিসেবে বলবো ‘আব্বাস’-এ অভিনয় করার সময় সহ শিল্পীদের অনেক সহযোগিতা এবং ভালোবাসা পেয়েছি। নিজের সর্বচ্চো দিয়ে চেষ্টা করেছি সেরাটা দেওয়ার। দিতে পেরেছি কিনা সেটা দর্শকই বিচার করবেন। সবাইকে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

এই নায়িকা আরও বলেন, ‘আমি চাই আপনারা আমাকে নিয়ে এবং আমার সিনেমাকে নিয়ে সমালোচনা করেন। তবে সেটা অবশ্যই সিনেমাটি দেখার পর। কারণ আপনাদের সমালোচনাতেই আমি ভালো কিছু শিখতে পারবো। নিজের কাজে অনেক ভুল ত্রুটিই হয়তো থাকতে পারে, যেটা আমার কাছে ভুল মনে নাও হতে পারে। সেটা যদি আপনারা ধরিয়ে দেন। তাহলে হয়তো পরবর্তি কাজে সেই ভুল আর হবে না। যাই হোক সবার কাছে আমি দোয়া প্রার্থী। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আগামীতেও ভালো ভালো কাজ দিয়ে আপনাদের বিনোদিত করতে পারি। এবং আপনাদের বোরিং সময়ের সঙ্গী হতে পারি।’

ইতোমধ্যেই ইউটিউবে ‘আব্বাস’-এর ট্রেলার এবং গান প্রকাশ পেয়েছে। সেগুলো দর্শকরা বেশ ভালো ভাবেই গ্রহণ করেছেন। পুরান ঢাকার কাহিনী অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এর গল্পে দেখা যাবে পুরান ঢাকাই জন্ম নেওয়া ছোট একটি ছেলে আব্বাস কিভাবে ধীরে ধীরে সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িয়ে পড়েন। সিনেমাটিতে অভিনয় করেছেন এক ঝাঁক তারকা। এর মধ্যে আছেন সোহানা সাবা, আলেকজান্ডার বো, ডন, শিমুল খান, নুসরাত পাপিয়া সহ অনেকে। বিশেষ একটি চরিত্রে দেখা যাবে আইটেম গার্ল নাইলা নাঈমকে। এছাড়া একটি আইটেম গানে পারফর্ম করেছেন আইরিন।

উল্লেখ্য, সূচনা আজাদের প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা হতে যাচ্ছে ‘আব্বাস’। তবে তিনি এর আগেও বেশ কয়েকটি সিনেমাতে যুক্ত হয়েছিলেন। যেগুলোর কাজ এখন নির্মাণাধীন। আশিকুর রহমান আশিক পরিচালিত ‘অপারেশন অগ্নিপথ’-এ সূচনার অভিনয় করার কথা রয়েছে শাকিব খানের বিপরীতে। অন্যদিকে জসীমউদ্দিন পরিচালিত ‘দ্য আমেরিকার ড্রীম’-এ তিনি অভিনয় করেছেন সাইমন সাদিকের বিপরীতে। এই সিনেমাতে সূচনার স্থানে অভিনয় করার কথা ছিল ‘বস্তির রানী’ সাদিকা পারভীন পপির। তবে পপি সিনেমাটি ছেড়ে দেওয়ার পর তার স্থলাভিষিক্ত হন এই নায়িকা। এছাড়া নবাগত এই নায়িকার ঝুলিতে রয়েছে অসংখ্য টেলিভিশন নাটক এবং বিজ্ঞাপনচিত্র। যেগুলোতে অভিনয় করে তিনি নজর কাড়েন সিনেঅঙ্গনের মানুষদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ