Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

পাকিস্তানের নিষেধাজ্ঞায় এয়ার ইন্ডিয়ার ৬০০ কোটি টাকা ক্ষতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৩:৫৩ পিএম

পাকিস্তান তাদের আকাশসীমায় বিমান চলাচলে নিষেধাজ্ঞা দেয়ার পর থেকে জুলাই মাসের ২ তারিখ পর্যন্ত ভারতের জাতীয় বিমান পরিবহন সংস্থা এয়ার ইন্ডিয়ার ক্ষতি হয়েছে প্রায় ৬০৫ কোটি টাকা। বুধবার রাজ্যসভায় বিমান পরিবহন মন্ত্রী হারদিপ সিং পুরি উপস্থাপিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, এয়ার ইন্ডিয়ার পাশাপাশি বেসরকারী বিমান সংস্থাগুলোও লোকসান করেছে। এক্ষেত্রে স্পাইস জেটের ক্ষতি হয়েছে প্রায় ৩৮ কোটি টাকা, ইন্ডি গো’র ক্ষতি ৩১ কোটি ও গো এয়ারের ক্ষতি হয়েছে ২.৫ কোটি টাকা।

গত ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বিমান বাহিনীর বালাকোটে হামলার পর থেকে নিজেদের আকাশসীমায় ১১টি বিমানপথের ৯টি বন্ধ রেখেছে পাকিস্তান। শুধুমাত্র দক্ষিনাঞ্চলের ২টি পথ খোলা রেখেছে দেশটি। ভারতের বিমান বাহিনী নিজেদের আকাশসীমা ব্যবহারের সাময়িক নিষেধাজ্ঞা গত মে মাসের ৩১ তারিখে তুলে নেয়।

যাই হোক, পাকিস্তান সহযোগিতা না করলে ও তাদের আকাশসীমা পুরোপুরি খুলে না দিলে ভারতের বাণিজ্যিক বিমান সংস্থাগুলোর পক্ষে লাভ করা সম্ভব নয়। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ