Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুইস-হোপের ব্যাটে এগোচ্ছে উইন্ডিজ

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৪:৩৯ পিএম

গেইলের বিদায়ের পর লুইস-হোপের ব্যাটি এগিয়ে যাচ্ছে উইন্ডিজ। ইনিংসের ১২তম ওভারে দলীয় অর্ধশত রান পূর্ণ করেন এই দুই ব্যাটসম্যান। ইতিমধ্যে পঞ্চাশ রানের জুটিও পূর্ণ করেছেন এই দুই তারকা। লইস ৪৫ রানে ও হোপ ১৯ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ৭৩ রান।

গেইলের হতাশাজনক বিদায়

বিশ্বকাপে সম্ভবত এটাই ছিল গেইলের শেষ ম্যাচ। প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে কখনো ভালো না খেলতে পারা এই ব্যাটসম্যান আজও পারলেন না। মাত্র ৭ রানে দৌলতের বলে ইকরামের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান স্বঘোষিত ‘ইউনিভার্সেল বস’। লুইস ১৪ রানে ও হোপ ৪ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৬ ওভারে ১ উইকেটে ২৫ রান।

টস জিতে ব্যটিংয়ে উইন্ডিজ

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আফগান অধিনায়ক গুলবাদিন নাইবও টসে জিতলে ব্যাটিং নিতেন বলে জানিয়েছেন। উইন্ডিজ দলে আজ পরিবর্তন আছেন দুটি। লুইস ও রোচ দলে এসেছেন। বাদ পড়েছেন অ্যাবব্রিস ও গ্যাব্রিয়েল। আফগান দল আজ হামিদ এবং হাশমতউল্লাহতে ভরসা রাখেনি। দলে ফিরেছেন শিরজাদ ও দৌলত।

উইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েট, ফ্যাব্রিয়ান অ্যালেন, শেলড্রন কটরেল, ওশানে থমাস।

আফগান একাদশ: রহমত শাহ, গুলবাদিন নাইব (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্ম্দ নবী, শামিউল্লাহ শেনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, দৌলত জাদরান, সাইদ শিরজাদ, মুজিব উর রহমান।

নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি আফগানিস্তান-উইন্ডিজ

টুর্নামেন্টের মাঝপথেই সকল সমীকরনের উর্ধ্বে চলে যাওয়া আফগানিস্তান ও উইন্ডিজ আজ বিশ্বকাপের ৪২তম ম্যাচে মুখোমুখি হবে। লিডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচে কোন দলেই কোন আশা নেই। ম্যাচটি হয়ে দাঢ়িয়েছে স্রেফ নিয়মরক্ষার।

পরিসংখ্যান:

মুখোমুখি লড়াইয়ে দুই দলের শক্তিমত্তা বোঝার উপায় নেই। বিশ্বকাপে কখনোই দেখা না হওয়া দল দুটির মুখোমুখি ওয়ানডে ম্যাচের পরিসংখ্যানে এগিয়ে আফগানরা।

ওয়ানডেতে:

ম্যাচ: ৪

আফগানিস্তান জয়ী: ৩

উইন্ডিজ জয়ী: ১

পরিত্যক্ত: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ