Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

কোপার ফাইনালে নেই ব্রাজিলের উইলিয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৪:৫২ পিএম

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে পেরুর বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার উইলিয়ান। রোববার ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।
৩০ বছর বয়সী এই চেলসি মিডফিল্ডার সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচটিতে দ্বিতীয়ার্ধে এভারটনের বদলী হিসেবে খেলতে নেমেছিলেন। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) এক মুখপাত্র জানিয়েছেন, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বুধবার উইলিয়ানের কিছু পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবারের ম্যাচে উইলিয়ান ইনজুরিতে পড়েছিলেন বলে ব্রাজিলিয়ান গণমাধ্যম সূত্র থেকে জানা গেছে। সিবিএফ’র মুখপাত্র ইঙ্গিত দিয়েছেন উইলিয়ানের সুস্থ হয়ে উঠতে কিছুটা সময় লাগবে।

টুর্নামেন্টে এ পর্যন্ত ব্রাজিলের পাঁচটি ম্যাচের কোনটিতেই মূল একাদশে জায়গা পাননি নেইমারের ইনজুরির কারণে দলে সুযোগ পাওয়া উইলিয়ান। পেরুর বিপক্ষে গ্রুপ পর্বে ৫-০ গোলের বড় জয়ে তিনি গোল করেছিলেন। কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে পেনাল্টি শ্যুট আউটেও তিনি গোল পেয়েছেন। জাতীয় দলের হয়ে ৬৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা উইলিয়ানের ২০১১ সালে জাতীয় দলে অভিষেক হয়েছিল।

আটবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল এই নিয়ে ২০বারের মত ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। সর্বশেষ ২০০৭ সালে আর্জেন্টিনাকে ৩-০ গোলে পরাজিত করে তারা শিরোপা জিতেছিল। এবারো অতীত পরিসংখ্যান তাদের পক্ষে কথা বলছে। স্বাগতিক হিসেবে আগের চারবারই তারা শিরোপা জিতেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন