Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বিমান ও সাউদিয়ার প্রথম হজ ফ্লাইটের যাত্রীরা সউদী পৌঁছেছে

যান্ত্রিক ত্রুটির কারণে সউদী ইমিগ্রেশন ঢাকায় হয়নি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৪:৫৪ পিএম

বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইটসহ মোট চারটি হজ ফ্লাইটের ১৪১৪জন হজযাত্রী সউদী পৌছেছে। ঢাকা বিমান বন্দরের সউদী পর্বের প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন ছাড়াই এসব হজযাত্রী সউদী গেছেন। সকাল সোয়া ৭টায় বিমানের প্রথম হজ ফ্লাইট (বিজি৩০০১) ৪১৯জন সরকারি হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে। বিমানের দ্বিতীয় হজ ফ্লাইট (বিজি-৩১০১) সকাল সোয়া ১১টায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে ঢাকা ত্যাগ করে। যান্ত্রিক ত্রুটির কারণে সউদী কারিগরি দল ঢাকা বিমান বন্দরের ১৫টি কাউন্টারে সউদী প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন চালু করতে পারেনি। এসব হজযাত্রীদের জেদ্দা বিমান বন্দরে পৌছে ইমিগ্রেশনের জন্য ৫/৬ ঘন্টা করে ভোগান্তি পোহাতে হবে।
সাউদিয়া এরাবিয়ান এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট ভোর রাত ৪ টা ২ মিনিটে ২৩৫ জন হজযাত্রী নিয়ে জেদ্দা পৌছেছে। সাউদিয়ার দ্বিতীয় হজ ফ্লাইট (এসভি-৩৮০৫)৩৪১ জন হজযাত্রী নিয়ে দুপুর ১২ টা ৭ মিনিটে ঢাকা ত্যাগ করে। বিমানের আরো একটি হজ ফ্লাইট (বিজি-৩২০১) ৪০২ জন হজযাত্রী নিয়ে ঢাকা ত্যাগ করেছে। বিমানের আরো দু’টি হজ ফ্লাইট সন্ধ্যা সোয়া ৭ টায় ও রাত সোয়া ৮টায় হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ত্যাগের কথা রয়েছে। দুপুরে আশকোণাস্থ হজ অফিসের দপ্তরে পরিচালক হজ সাইফুল ইসলাম এতথ্য জানান। পূর্ব ঘোষণা অনুযায়ী সউদী ইমিগ্রেশন কার্যক্রম ঢাকায় কেন শুরু করা হয়নি এমন প্রশ্নের জবাবে পরিচালক হজ বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে সউদী ইমিগ্রেশন ঢাকায় শুরু করা সম্ভব হয়নি। তবে সউদী কারিগরি দল সউদী ইমিগ্রেশন চালু করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। আজ রাতের মধ্যেই সউদী ইমিগ্রেশন ঢাকায় চালু করা সম্ভব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

১০ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ