Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আশুলিয়ায় বিস্ফোরিত বাড়িটিতে গ্যাস সংযোগ ছিল অবৈধ

সভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৫:৩১ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে একতলা ভবন ধসে হতাহতের ঘটনার কারণ হিসেবে অবৈধ গ্যাস সংযোগকে দায়ী করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বাড়িটিতে অবৈধভাবে গ্যাস সংযোগ নেয়া হয়েছিল।
বৃহস্পতিবার আশুলিয়ার কাঠগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান পরিচালনায় এসে সাভার আঞ্চলিক তিতাস গ্যাসের ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাত মোঃ সায়েম একথা জানান।
সকাল থেকে বিকেল পর্যন্ত বিচ্ছিন্ন করা হয়েছে ৩ কিলোমিটার এলাকা জুড়ে প্রায় ৫’শ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ। এসময় প্রায় ২ হাজার গ্যাসের চুলা ও রাইজার জব্দ করা হয়।
সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাত মোঃ সায়েম বলেন, বৃহস্পতিবার ভোরে কাঠগড়া এলাকায় আকবর হোসেন এর মালিকানাধীন ভবনটিতে অবৈধ গ্যাস সংযোগ লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে এক শিশু নিহত ও আরো ৪ জন আহত হয়েছেন।
তিনি বলেন, এই এলাকায় এর আগেও কয়েকবার অভিযান পরিচালনা করে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কতৃপক্ষ। দোষীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের, গ্রেপ্তার ও জরিমানাও করা হয়। কিন্তু তারপরও সাধারণ মানুষ অসাধুদের প্ররোচনায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার বন্ধ করছেন না।
উচ্চ চাপের গ্যাস সরবরাহের লাইন থেকে নি¤œমানের ফিটিংস ব্যবহার করে অবৈধ ভাবে নেওয়া এসব সংযোগ থেকে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। তবে দীর্ঘ দিন ধরে যদি এসব অবৈধ সংযোগ ব্যবহার করা হয় তাহলে ভবিষ্যতে দুর্ঘটনা ও হতাহাতের সংখ্যা আরো বাড়বে বলেও জানান তিনি।
তাই জনগণকে ঝুঁকিপূর্ণ অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার থেকে বিরত হয়ে নিজেদের জীবনের নিরাপত্তা নিশ্চিতে সচেতন থাকার আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার

১০ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ