Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

টানা বর্ষণে তলিয়ে গেছে রোহিঙ্গা ক্যাম্প

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৮:২৪ পিএম

টানা বর্ষণের কারণে তলিয়ে গেছে অধিকাংশ রোহিঙ্গা ক্যাম্প। বুধবার (৩ জুলাই) রাত থেকে বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল পর্যন্ত ভারী বর্ষণে তলিয়ে যায় ক্যাম্প গুলো।রোহিঙ্গা নেতা দিল মোহাম্মদ জানান, প্রবল বৃষ্টি, পাহাড়ি ঢলে তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা শিবির তলিয়ে গেছে। যার ফলে রোহিঙ্গারা চরম দুর্ভোগে পড়েছে।

তিনি আরও জানান, কিছু উচু মাচাংঘর ও উঁচু জায়গায় ক্ষতিগ্রস্ত রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে। বাংলাদেশের অভ্যন্তরে প্লাবিত লোকজন মানবেতর জীবন যাপন করছে। পাহাড়ি ঢল এখনো বৃদ্ধি পাচ্ছে এবং বৃষ্টি বর্তমানে হচ্ছে না। সীমান্ত খাল দিয়ে পানি প্রবাহিত হতে বাধা পড়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে বলেও জানান এ রোহিঙ্গা নেতা।

পাশাপাশি প্লাবিত হয়েছে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনারপাড়া, বাজার পাড়া, মধ্যম পাড়ার বেশকিছু ঘর-বাড়ি।



 

Show all comments
  • mehdi mountather ৪ জুলাই, ২০১৯, ৯:০৭ পিএম says : 0
    These floods in India punishment of ALLAH to non-Muslims to convert to Islam and Muslims to apply the Quran to 100% in India on 4.7.2019 to prevent death by an earthquake more 7 tsunami flood of Noah volcano flood the heatwave forest fire the hailstorms the tornadoes the thunders the plane crash accidents if the end of the world to avoid hell.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ