Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ৮:৫৪ পিএম

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছে সরকার। এই নিয়োগের লিখিত পরীক্ষায় অনিয়মের অভিযোগ ওঠায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করার আদেশ দিয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ঢাকা বোর্ডের চেয়ারম্যানকে পাঠানো এক আদেশে ওই নিয়োগ প্রক্রিয়া বাতিলের কথা জানায়। সেখানে বলা হয়, গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া ‘যথাযথ’ না হওয়ায় ওই নিয়োগ প্রক্রিয়া বাতিল করে ‘অধিকতর বিশ্বাসযোগ্য’ করে অধ্যক্ষ নিয়োগের লক্ষ্যে পরিচালনা পর্যদকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ করা হল। এই প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগের জন্য ইতোপূর্বে গঠিত পাঁচ সদস্যের নিয়োগ কমিটির সদস্যদের ভবিষ্যতে এই প্রতিষ্ঠানের মতো কোনো স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগ কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত না করার অনুরোধ করা হল।

লিখিত পরীক্ষায় অনিয়মের অভিযোগে ওঠায় গত ২৯ এপ্রিল ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়া স্থগিত করে অভিযোগ তদন্ত করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে গত ২৬ এপ্রিল লিখিত পরীক্ষা নেওয়া হয়, তাতে ১৫ প্রার্থীর মধ্যে ১৩ জন অংশ নেন। ওই পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে একজন প্রার্থী এবং একজন অভিভাবক শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেছিলেন। তারই পরিপ্রেক্ষিতে প্রথমে নিয়োগ প্রক্রিয়া স্থগিত এবং সবশেষ তা বাতিল করা হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিকারুননিসা

১১ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ