Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

চট্টগ্রাম আ.লীগের ২৭ নেতাকর্মী কারাগারে

দুই গ্রুপে সংঘর্ষ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

নগরীর লালখান বাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় একটি মামলায় ২৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমান এ আদেশ দিয়েছেন। তারা সবাই সংঘর্ষের সময় আওয়ামী লীগ নেতার অফিস ভাঙচুর মামলার আসামি। মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত মোহাম্মদ বেলালের অনুসারী হিসেবে এলাকায় তারা পরিচিত। এ নিয়ে সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের ৫৩ জনকে কারাগারে পাঠানো হলো।

নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, মামলার এজাহারভুক্ত ২৭ আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। আসামিরা হলেন আরিফুল হানিফ, তৈয়ব, কাদের, ডিস সালাহউদ্দিন, তাহের, শামীম, সবুজ মিয়াজী, শাহীন, সুমন, শাহজাহান, আমজাদ হোসেন, আলী, শওকত হোসেন, মহিন, মোক্তার হোসেন, কাউছার, মো. হোসেন সেলিম, শরিফ, মাসুদ রানা, ইব্রাহিম, দ্বীন ইসলাম, তাজউদ্দিন, মো. শরিফ, সুরুজ, মঙ্গল, আলমগীর ও শওকত।

গত ২৮ ও ২৯ জুন লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল হাসনাত মো. বেলালের অনুসারীদের মধ্যে দু’দফা রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে পুলিশ কয়েক রাউণ্ড গুলি ছোঁড়ে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে খুলশী থানায় দু’টি মামলা দায়ের করে। এছাড়া সংঘর্ষের সময় দিদারুল আলম মাসুমের অফিস ভাঙচুর অভিযোগে আরেকটি মামলা হয়। পুলিশের দায়ের করা মামলায় এরই মধ্যে ২৬ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। তাদের সবাই মাসুমের অনুসারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ