Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারেক বিএনপিকে ধ্বংস করে দিচ্ছেন

লন্ডনে দলীয় সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম


ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই বিএনপিকে ধ্বংস করেছেন বলে মন্তব্য করেছেন লন্ডন সফররত তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, বিএনপি এবং তাদের রাজনীতি ধ্বংস করার জন্য আওয়ামী লীগকে কিছুই করতে হচ্ছে না। বরং আদালতে সাজাপ্রাপ্ত, দুর্নীতির মামলায় দÐিত লন্ডনে বসবাসরত অপরাধী তারেক রহমানই বিএনপিকে একেবারে ধ্বংস করে দিচ্ছেন। তিনি গত বুধবার সন্ধ্যায় যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত লন্ডনের জনসভায় এসব কথা বলেন। তিনি বলেন, বিগত সংসদ নির্বাচনে প্রার্থী দিয়েও বিএনপি মূলত: নির্বাচন করেনি। তার কারণ হলো, আওয়ামী লীগের উন্নয়ন, সুশাসন, অর্থনৈতিক বিপ্লব, গরিব জনগণের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন। তারেক রহমান লন্ডনে বসে স্কাইপের মাধ্যমে বিএনপির রাজনীতি করেন, বক্তব্য দেন, যা বাংলাদেশের আদালত দেশে প্রচার নিষিদ্ধ করেছেন। ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বের মধ্যে ব্যতিক্রম এই কারণে যে, তিনিই প্রথম স্বামী-পরিত্যক্তা, বিধ্বা গরিব নারীদের ভাতা চালু করেছেন। স্বামী-পরিত্যক্তা নারীকে ভাতা দেয়া- বিশ্বের কোথাও নেই। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন আর বিশ্বে তলাবিহীন গরিব দেশ হিসেবে শিরোনাম হয় না; হয় বিশ্বে যখন বাংলাদেশের নারীরা ফুটবলে চমক লাগিয়ে দেয়, ক্রিকেটে বিশ্বকাপে যখন অঘটন ঘটিয়ে ফেলে, তথ্যপ্রযুক্তি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ৭-এর ঘর অতিক্রম করেÑ তখন শিরোনাম হয় বাংলাদেশ। আর এসবই কেবল তখনই হয় যখন শেখ হাসিনা দেশের নেতৃত্ব দেন।

সভাশেষে লন্ডন টাইমসের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, স্মার্ট কার্ড এবং সকল নাগরিক সেবা যেভাবে ও যে পদ্ধতিতে দিলে জনগণ এবং সকলের কাছে সহজে পৌঁছে যায় আওয়ামী লীগ সরকার সেভাবেই কাজ করছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। তাকে বাংলাদেশে প্রত্যার্পণের ব্যাপারে ব্রিটিশ সরকার বাংলাদেশ সরকারকে সহায়তা করবে বলে আশা করি।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যন্যের মধ্যে বক্তৃতা করেন আমিনুল ইসলাম, অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি, শফিকুর রহমান চৌধুরী, নঈমুদ্দিন রিয়াজ প্রমুখ।
ইউরোপে এক সপ্তাহের সরকারি সফরে মন্ত্রী গত মঙ্গলবার লন্ডন পৌঁছেন। সেখানে তিনি যুক্তরাজ্যের সিভিল সার্ভিস কলেজ ও বিবিসি’র সদর দপ্তর পরিদর্শন করেন। বিবিসি বাংলায় একটি সাক্ষাতকারও দেন। বৃহস্পতিবার তিনি যুক্তরাজ্যের চেয়ারম্যান অব পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি অন ডিজিটাল, কালচারাল, মিডিয়া এন্ড স্পোর্টস ডেমিয়েন কলিন্স এমপি’র সাথে বৈঠকে দু’দেশের তথ্য, গণমাধ্যম, সংস্কৃতি ও ডিজিটাল প্রযুক্তি বিষয়ক সহায়তাবৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারেক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ