Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাম জোটের হরতালে পরিবহন শ্রমিক নেতাদের সমর্থন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালকে নৈতিক সমর্থন দিয়েছে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ। গতকাল সেগুনবাগিচার স্বাধীনতা হলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাথে মতবিনিময়ের সময় এ সমর্থনের কথা জানান।

সভায় উপস্থিত ছিলেন জোটের সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সদস্য মানস নন্দী, গণসংহতি আন্দোলনের মনিরউদ্দিন পাপ্পু, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য বহ্নি শিখা জামালী, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শাহজাহান খান, সাদিকুর রহমান হিরু, ওসমান আলী, শিমুল বিশ্বাস, মোতাহার হোসেন প্রমুখ। এদিকে হরতাল সফল করতে গতকাল পদযাত্রা করেছে বাম জোটের নেতাকর্মীরা। কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শাহবাগ-সাইন্স ল্যাবরেটরি হয়ে গাবতলী অভিমুখে পদযাত্রা করে বাম জোটের নেতাকর্মীরা। বেলা ১১টার দিকে জোটের শরিকরা হরতালের সমর্থনে জাতীয় প্রেসক্লাবের সামনে প্লা-কার্ড, ফেস্টুন ব্যানার আর লিফলেট নিয়ে পদযাত্রায় অংশ নিতে জনগণকে আহŸান জানায়। প্রেসক্লাবে আসার আগে বিজয়নগর, কাকরাইল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক এলাকায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ হরতালের পক্ষে প্রচার চালান নেতাকর্মীরা। এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়। পদযাত্রার শুরুতে প্রেসক্লাবে উদ্বোধনী বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক মোশাররফ হোসেন নান্নু। গাবতলী পর্যন্ত পদযাত্রা শেষ করে পদযাত্রার সমাপনীতে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন। হরতালের সমর্থনে ঢাকা মহানগরের পাড়া-মহল্লায় বাম গণতান্ত্রিক জোটের আজও পদযাত্রা ও প্রচারণা মিছিল অনুষ্ঠিত হবে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন