Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ৩:১২ পিএম | আপডেট : ৩:৫৪ পিএম, ৫ জুলাই, ২০১৯

টসে হেরে প্রথমে বাংলাদেশকে বোলিংয়ে পাঠিয়েছে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। বাংলাদেশ আধিনায়ক মাশরাফি মুর্তজা বলেছেন টসে জিতলে তিনি পাকিস্তানকে বোলিংয়ে পাঠাতেন। দুই পরিবর্তন নিয়ে আচ মাঠে নামছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ এবং মিরাজ আজ খেলছেন। বাদ পড়েছেন সাব্বির ও রুবেল। অন্যদিকে পাকিস্তান দলে কোন পরিবর্তন নেই।

উল্লেখ্য নিজেদের শেষ ম্যাচে লাল জার্সি পড়ে খেলছে বাংলাদেশ।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শাহিন আফ্রিদি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাউফউদ্দিন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

শেষ ম্যাচ রাঙাতে পাকিস্তানের মুখোমুখি বাংলাদশ

নিজেদের নবম ও শেষ ম্যাচ রাঙ্গিয়ে রাখতে বিশ্বকাপের ৪৩তম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। লর্ডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারতের বিপক্ষে হেরে ইতিমধ্যেই আসর থেকে ছিটকে গেছে টাইগাররা। অন্যদিকে অসম সমীকরনের সামনে দাঁড়িয়ে পাকিস্তান। তবে শেষ চারের সমীকরনকে উর্ধ্বে রেখে ম্যাচ জয়ের দিকেই নজর থাকবে দুটি দলের।

পরিসংখ্যান:

মুখোমুখি দুই দলের লড়াইয়ে এগিয়ে আছে পাকিস্তান। তবে বিশ্বকাপের লড়াই ও শেষ চার ম্যাচের মুখোমুখি লড়াই পক্ষে আছে বাংলাদেশের।

ওয়ানডেতে:

ম্যাচ: ৩৬

পাকিস্তান জয়ী: ৩১

বাংলাদেশ জয়ী: ৫

বিশ্বকাপে:

ম্যাচ: ১

বাংলাদেশ: ১

পাকিস্তান: ০

১৯৯৯ বিশ্বকাপের রেকর্ড ধরে রাখার লড়াই

১৯৯৯ বিশ্বকাপে এই ইংল্যান্ডেই পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ পেয়েছিল প্রথম কোনো টেস্ট দলকে হারানোর অনির্বচনীয় স্বাদ। তবে পাকিস্তানকে আরেকবার হারাতে অপেক্ষা করতে হয়েছে ১৬ বছর! এবার আবার পাকিস্তানকে বিশ্বকাপের আসরে সামনে পেয়েছে বাংলাদেশ। তাই এই ম্যাচটি জিতে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত থাকার রেকর্ডটি ধরে রাখতে চাইবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন